ভিনেগারের দাম কত? । আপেল সিডার ভিনেগার এর দাম কত?

ভিনেগারের দাম কত:আমাদের দৈনন্দিন জীবনে বিভিন্ন ধরনের খাদ্য দ্রব্য গ্রহণ করে থাকি। যা আমাদের শরীরকে সুস্থ ও সবল রাখতে সাহায্য করে।ভিনেগার অনেক প্রয়োজনীয় গুন রয়েছে, তার মধ্যে অন্যতম হল রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে ।আপেল সিডার ভিনেগার সাম্প্রতি সময়ে অসংখ্য স্বাস্থ্য উপকারিতার কারণে উল্লেখযোগ্য জনপ্রিয়তা পেয়েছে। এটি গাঁজানো আপেলের রস থেকে প্রাপ্ত এবং সালাদ ড্রেসিং, খাদ্য সংরক্ষণ এবং চাটনি সহ বিভিন্ন রন্ধনসম্পর্কীয় কাজে এর প্রয়োগ করা হয়। আপেল সিডার ভিনেগার সুস্থতার উপর সম্ভাব্য ইতিবাচক প্রভাবের জন্য পরিচিত।

ভিনেগার কয়েক প্রকারের হয়ে থাকে, আপেল সিডার ভিনেগার ও সাদা ভিনেগার।মূলত আপেল সিডার ভিনেগারের দাম সাদা ভিনেগারের তুলনাই বেশি।তাছাড়া এদের মধ্যে আপেল সিডার ভিনেগার স্বাস্থ্যের জন্য অনেক উপকারী, কিন্তু সাদা ভিনেগার আপনি সরাসরি গ্রহণ করতে পারবেন না।আপনাদের মধ্যে অনেকে ভিনেগারের দাম কত জানতে চানঃ আপেল সিডার ভিনেগার দাম কত?, আজকে আপনাদের সাথে ভিনেগার দাম কত , আপেল সিডার ভিনেগার এর দাম কত? ।

ভিনেগারের দাম কত

আগেই বলেছি ভিনেগারের দাম তার ধরন এর ওপর নির্ভর করে।সাদা ভিনেগার দাম ৩০ টাকা (৩০০মিলি)।আপেল সিডার ভিনেগার এর দাম ৫০০-১৫০০ টাকা।আজকে আমরা বাংলাদেশে যত ধরনের ভিনেগার পাওয়া যায়, তার দাম ভাগ ভাগ করে আপনাদের যতটা সম্ভব সূক্ষ্ম ভাবে জানানোর চেষ্টা করব।

ভিনেগার ফরাসি শব্দ “টক ওয়াইন” থেকে এর নামটি এসেছে, যা ওয়াইন বা ফলের রসের সমন্বয়ই তৈরি করা হয়। আপেল সিডার ভিনেগার, বিশেষ করে, আর্দ্র আপেল চূর্ণ করে প্রাপ্ত আপেল রসের দ্বারা উৎপাদিত হয়।

আপেল সিডার ভিনেগার এর দাম

ভিনেগারের দাম কত? । আপেল সিডার ভিনেগার এর দাম কত?

আপেল সিডার ভিনেগার এর দাম গুণমান এর ওপর নির্ভর করে।বিভিন্ন ব্র্যান্ডের আপেল সিডার ভিনেগারের বাজারে পাওয়া যায় যাদের দাম ১৫০ টাকা থেকে ১৫০০ টাকা পর্যন্ত।আপেল সিডার ভিনেগার এর ৫০০ মিলি বোতলের দাম সাধারণত ৪৫০ থেকে ৭০০ টাকা, যেখানে একটি লিটারের দাম সাধারণত ১০০০ থেকে ১৫০০ টাকার মধ্যে।ভিনেগার কেনার সময় ভালোভাবে দামদামি করে নিবেন।আপানদের সুবিধার জন্য নিচের ছকে আমরা বাংলাদেশে আপেল সিডার ভিনেগার এর দাম উপস্থাপন করছি।

Saporito Red Grape Vinegar – 500 Ml দাম ৫৮০ টাকা
Bragg Organic Apple Cider Vinegar-473 Ml দাম ৫৯৯ টাকা
Saporito Balsamic Vinegar – 500 Ml দাম ৬৩০ টাকা
সাপোরিটো রেড গ্রেপ ভিনেগার-500ml দাম ৫৬২ টাকা
আমেরিকান গুরমেট অ্যাপল সিডার ভিনেগার 473ml ৪০০ টাকা

সাদা ভিনেগার এর দাম কত?

সাদা ভিনেগার, যাকে “পাতিত ভিনেগার” হিসাবেও বলা হয়, এটি মাঝারি অম্লতা সহ একটি পরিষ্কার তরল। এটি সাধারণত শস্য অ্যালকোহলকে গাঁজন করে উৎপাদন হয়।রান্না এবং পরিষ্কার করার ক্ষেত্রে ব্যাবহার করা হয়, সাদা ভিনেগার খাবার তৈরির সময় জমে থাকা চর্বি এবং কাঁটা দূর করতে বিশেষভাবে কার্যকর। সর্বোত্তম ব্যবহারযোগ্যতা নিশ্চিত করার জন্য, নির্মাতারা ৫ থেকে ৮ শতাংশ পানি যোগ করে শস্য অ্যালকোহলগুলির এক্সপোজার থেকে উৎপাদিত অ্যাসিটিক অ্যাসিডকে পাতলা করে। সাদা ভিনেগার এর অ্যাসিডিক বৈশিষ্ট্যগুলি হল বিভিন্ন গৃহস্থালির কাজের জন্য অত্যন্ত উপকারী করে তোলে, জানালা পরিষ্কার করা এবং ক্যালসিয়াম জমা অপসারণ করে।

সাদা ভিনেগার দাম পরিমাপ আনুসরে হয়ে থাকে।বাংলাদেশে বিভিন্ন কোম্পানির সাদা ভিনেগার পাওয়া যায়।বিডি কোম্পানির ৩০০ মিলি সাদা ভিনেগার দাম ৩০ টাকা। প্রান কোম্পানির Pran Synthetic Vinegar – 300ml এর দাম ৩৬ টাকা।তাছাড়া আরও কিছু কিছু কোম্পানির সাদা ভিনেগার পাবেন বাংলাদেশে তাদের দাম পরিমাপ আনুসরে কম বেশি হবে, যেমনঃ ৫০০ মিলি সাদা ভিনেগার এর দাম ৫০-৬০ টাকা।

রাধুনি ভিনেগার এর দাম

রাধুনি ভিনেগার এর মধ্যে সাদা ভিনেগার এর চাহিদা বেশি।রাধুনি তাদের বিভিন্ন প্রকারের মসলার পাশাপাশি ভিনেগারও বিক্রি করে থাকে।রাধুনি ভিনেগার এর দাম পরিমানের ওপর ভিত্তি করে।রাধুনী ভিনেগার ২৮০ মিলি এর দাম ৩৫ টাকা।৫০০ মিলি রাধুনী ভিনেগার দাম ৭০ টাকা।

ভিনেগার কোথা থেকে কিনবেন?

আপনার কাছের দোকান থেকে আপনি ভিনেগার কিনতে পারবেন।সাদা ভিনেগার কম বেশি সকল মুদি দোকানে পাওয়া যায়।তবে আপেল সিডার ভিনেগার সকল দোকানে পাবেন না।আপনি অনলাইন থেকে কিনতে পারেন।Daraz Bangladesh থেকে আপনি সহজে কিনতে পারেন।

পরিশেষ

আজকের পোস্টে আপানদের সাথে ভিনেগার দাম কত? ও আপেল সিডার ভিনেগার এর দাম কত? তা শেয়ার করেছি।যদিও আপেল সিডার ভিনেগারের অনেক উপকারিতা রয়েছে, তবে অনেক ব্যক্তির ক্ষেত্রে এর কিছু পার্শ্বপ্রতিক্রিয়া থাকতে পারে।সেবন করার পূর্বে ডাক্তারের পরামর্শ অনুসরণ করতে হবে।

আরও পড়ুন

আজকে সয়াবিন তেলের মূল্য । এক কেজি সয়াবিন তেলের দাম কত?

আজকে চালের দাম কত ২০২৩ – সকল প্রকার চালের দাম

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top