সোলার প্যানেলের দাম কত ২০২৪। সবচেয়ে ভালো সোলার প্যানেল

সোলার প্যানেলের দাম:গরম আসলেই লোড শেডিং বেড়ে যায় । বর্তমান সময় Load Sheding সাধারণ সমস্যা ।বিদ্যুৎ চলে জাওয়া তাছাড়া বর্তমানে বিদ্যুৎ এর দাম বেড়ে গেছে । যার ফলে এই সময় সোলার প্যানেল দিয়ে আপনি আপনার বিদ্যুৎ খরচ কমাতে পারেন ।ডিজিটাল যুগে বিভিন্ন পদ্ধতির মাধ্যমে বিদ্যুৎ উৎপাদন করা সহজ । সৌর প্যানেল অন্যতম একটি মাধ্যম , যা অপচয় রোধ করতে পারে এবং বিদ্যুৎ খরচ কমাতে পারে ।

সোলার প্যানেলে অনেক উপকারে আসবে, সোলার প্যানেল এর দাম জানার পূর্বে আপানদের বুজতে হবে আপনার কেমন বিদ্যুতের চাহিদা রয়েছে । আপনি সোলার প্যানেল দিয়ে কি কি কাজ করবেন । আমাদের মধ্যে যারা সোলার প্যানেল কিনে ফ্যান, লাইট জালানোর জন্য সোলার প্যানেল কিনে থাকে । আপনি যদি এর বেশি কিছু করার জন্য সোলার প্যানেল কিনতে চান, তাহলে আপনাদের ২০০-৩০০ সোলার প্যানেলে অনেক উপকারে আসবে, সোলার প্যানেল এর দাম জানার পূর্বে আপানদের বুজতে হবে আপনাদের আপনার কেমন বিদ্যুতের চাহিদা রয়েছে । আপনি সোলার প্যানেল দিয়ে কি কি কাজ করবেন । আমাদের মধ্যে যারা সোলার প্যানেল কিনে, ফান ও লাইট জালানোর জন্য সোলার প্যানেল কিনে থাকে । আপনি যদি এর বেশি কিছু করার জন্য সোলার প্যানেল কিনতে চান, তাহলে আপনাদের ২০০-৩০০ Watt সোলার প্যানেল এর দরকার হবে । বর্তমানে বাজারে অনেক সোলার প্যানেল পাওয়া যায় । দামের দিক দিয়ে এদের মধ্যে অনেক পার্থক্য রয়েছে । সোলার প্যানেল কেনার পূর্বে, আপনাদের সোলার প্যানেলের দাম জানতে হবে । সোলার প্যানেলের আজকের দাম কত? তা আজকের পোস্টে সঠিক ভাবে জানানো হয়েছে ।

সোলার প্যানেলের দাম কত ২০২৪

সোলার প্যানেলের দাম

সোলার প্যানেলের দাম ২০২৪ সালে অনেক পরিবর্তন হয়েছে । আগে সোলার প্যানেলের দাম যা ছিল তার তুলনায় দাম ৩০-৪০% বেড়েছে । ভালো মানের সোলার প্যানেলের দাম একটু বেশি হয়ে থাকে । তবে আপনি যে কাজের জন্য সোলার প্যানেল নিবেন, তা অবশই আগে থেকে ঠিক করে নিতে হবে ।

বাজারে অনেক কোম্পানির সোলার প্যানেল পাবেন, তাদের দামের অনেক তারতম্য রয়েছে । ভালোমানের সোলার প্যানেলের দাম বেশি হয়ে থাকে । যারা অফিসের জন্য সোলার প্যানেল কিনতে কিনতে চান, তারা অবশই আজকের এই পোস্টটি পড়ুন ।

সোলার প্যানেল মডেলবাংলাদেশে দাম
বাণিজ্যিক 1KW সোলার পাওয়ার প্ল্যান্ট৳ ৮০,০০০
গ্রিড সোলার পাওয়ার প্ল্যান্টে বাণিজ্যিক 10KW৳ ৮০০,০০০
বাণিজ্যিক 6KW সোলার পাওয়ার প্ল্যান্ট৳ ৪৮০,০০০
বাণিজ্যিক 15KW সোলার পাওয়ার প্ল্যান্ট৳ ১,২০০,০০০
বাণিজ্যিক 8KW সোলার পাওয়ার প্ল্যান্ট৳ ৬৪০,০০০
বাণিজ্যিক 4KW সোলার পাওয়ার সিস্টেম৳ ৩০০,০০০
সোলার পাওয়ার সিস্টেম 1KW৳ ১০০,০০০
টোএনার্জি 290W সোলার প্যানেল৳ ৮,৫০০
বাণিজ্যিক 5KW সোলার পাওয়ার প্ল্যান্ট৳ ৪০০,০০০
বাণিজ্যিক 3KW অন-গ্রিড সোলার পাওয়ার সিস্টেম৳ ২৪০,০০০

সোলার প্যানেল কোনটা ভালো

বাংলাদেশে, সুপারস্টার , সোলারল্যান্ড, রহিম আফরোজ সোলার প্যানেল পাওয়া যায় । এই সৌর প্যানেলগুলি সারা দেশে ব্যাপকভাবে জনপ্রিয় । অনেকে সুপারস্টার সোলার প্যানেল বেশি কিনে থাকে , তবে সোলারল্যান্ড এবং রহিম আফরোজ এর মতো অন্যান্য নির্ভরযোগ্য কোম্পানির সোলার প্যানেলও অনেকে কিনে থাকে । তাছাড়া চাইনিস ও জাপানিস সোলার প্যানেলও বাজারে পাওয়া যায় ।

সুপার স্টার সোলার প্যানেল এর দাম ২০২৪

বাংলাদেশে অনেক কোম্পানির সোলার প্যানেল পাওয়া যায় । তাদের মধ্যে সুপার স্টার সোলার প্যানেল অন্যতম । সুপার স্টার সোলার প্যানেল বেশ নামকরা কোম্পানি । অনেকে বাজারে সোলার প্যানেল কিনতে গেলে সুপার স্টার সোলার প্যানেল খুঁজেন । যার জন্য আপনাকে সুপার স্টার সোলার প্যানেল এর দাম জানা দরকার । বর্তমানে ৫০ ওয়াট সুপারস্টার সোলার প্যানেলের দাম ৩৫০০ টাকা। ১০০ ওয়াট সুপারস্টার সোলার প্যানেলের দাম ৭০০০ টাকা। ২০০ ওয়াট সুপারস্টার সোলার প্যানেলের দাম ১৪০০০ টাকা।

৫০ ওয়াট সুপারস্টার সোলার প্যানেলের দাম ৩৫০০ টাকা
১০০ ওয়াট সুপারস্টার সোলার প্যানেলের দাম ৭০০০ টাকা
 ২০০ ওয়াট সুপারস্টার সোলার প্যানেলের দাম ১৪০০০ টাকা

রহিম আফরোজ সোলার প্যানেল এর দাম ২০২৪

রহিম আফরোজ সোলার প্যানেল ব্যবহারের অসংখ্য সুবিধা রয়েছে । তবে অন্যান্য সোলার প্যানেল এর তুলনই রহিম আফরোজ সোলার প্যানেলের দাম বেশি । দাম বেশি হওয়ার অন্য একটি কারন হল অনেকদিন পর্যন্ত ওয়ারেন্টি পাওয়া যায় ও স্থায়িত্বকাল অনেক বেশি । বাংলাদেশের অনেকে রহিম আফরোজ সোলার প্যানেল ব্যবহার করে থাকে । বাংলাদেশে ১০০ ওয়াটের রহিম আফরোজ সোলার প্যানেলের দাম আনুমানিক ২২০০০ টাকা, যদিও দাম ওয়াটের উপর ভিত্তি করে এর দাম কম বেশি হতে পারে ।

১০০ ওয়াটের রহিম আফরোজ সোলার প্যানেলের দাম আনুমানিক ২২০০০ টাকা
২০০ ওয়াটের রহিম আফরোজ সোলার প্যানেলের দাম আনুমানিক ৪৪০০০ টাকা

সোলারল্যান্ড কোম্পানির সোলার প্যানেল এর দাম ২০২৪

সোলারল্যান্ড কোম্পানির সোলার প্যানেল বাংলাদেশে অন্যতম কোম্পানি । অনেকে এই কোম্পানি এর সোলার প্যানেল ব্যবহার করে থাকে । আমি নিজেও সোলারল্যান্ড কোম্পানির সোলার প্যানেল ব্যবহার করতেছি । ১০০ Watt সোলারল্যান্ড কোম্পানির সোলার প্যানেল এর দাম আনুমানিক ১৬০০০ টাকা ( কম বেশি হতে পারে ) ।

মিনি সোলার প্যানেল এর দাম ২০২৪

মিনি সোলার প্যানেল আমাদের মধ্যে অনেকে ব্যবহার করে থাকে । মিনি সোলার প্যানেল এর সুবিধা হল এই প্যানেল সহজে সেট করা যায় ।মিনি সোলার প্যানেল বলতে আমারা সাধারনত বুজি ১০-২০ Watt এর সোলার প্যানেল কে । মিনি সোলার প্যানেল এর দাম ৫০০ – ৮০০ টাকার মত পড়ে যাবে ।

৫০ ওয়াট সোলার প্যানেলের দাম কত

৫০ ওয়াট সোলার প্যানেল ছোট খাট কাজের জন্য ব্যবহার হয়ে থাকে । ৫০ ওয়াট এর সোলার প্যানেল দিয়ে ছোট ফ্যান চালাতে পারবেন । ৫০ ওয়াট 12V সোলার প্যানেলের দাম ৩০০০-৩১০০ টাকা ।

১০০ ওয়াট সোলার প্যানেল এর দাম ২০২৪

সোলার প্যানেলের দাম ব্র্যান্ড বা কোম্পানির উপর নির্ভর করে পরিবর্তিত হতে পারে । বাংলাদেশে সুপারস্টার সোলার প্যানেল প্রতি ওয়াট ৫০ টাকা থেকে ৭৫ টাকায় বিক্রি হয়, যেখানে জাপানি সোলার প্যানেল প্রতি ওয়াট ৭০-৯০ টাকায় পাওয়া যায়। সুতরাং, একটি ১০০-ওয়াট সোলার প্যানেলের দাম নির্দিষ্টভাবে নির্ধারণ করা সম্ভব নয় । তবে ১০০ ওয়াটের সোলার প্যানেল প্রায় ৭০০০ – ৮০০০ টাকায় কিনতে পারবেন।

১৫০ ওয়াট সোলার প্যানেলের দাম কত

প্রস্তুতকারক বা ব্র্যান্ডের উপর ভিত্তি করে সোলার প্যানেলের দাম আলাদা হতে পারে। বাংলাদেশে, সুপারস্টার সোলার প্যানেলের দাম প্রতি ওয়াট ৫০ থেকে 75 টাকা, যেখানে জাপানি সোলার প্যানেলগুলি প্রতি ওয়াট ৭০-৯০ টাকায় পাওয়া যায়। ফলস্বরূপ, ১৫০-ওয়াট সোলার প্যানেলের দাম নির্দিষ্ট করে বলা সম্ভব নয় । আপনি প্রায় ১১০০০-১২০০০ টাকায় 100 ওয়াটের সোলার প্যানেল কিনতে পারেন।

১০০০ ওয়াট সোলার প্যানেলের দাম কত

বর্তমানে, আমরা বিদ্যুত-সংক্রান্ত অনেক সমস্যার সম্মুখীন হচ্ছি এবং সময়ের সাথে সাথে বিদ্যুতের দাম উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে। বিদ্যুতের একটি কার্যকর বিকল্প হিসাবে, সৌর প্যানেলগুলি সৌর শক্তি উৎপন্ন করতে ব্যবহার করা যেতে পারে। ১০০০ ওয়াট সোলার প্যানেলের দাম কত । কোম্পানি আনুযায়ী ১০০০ ওয়াট সোলার প্যানেলের দাম আলাদা হতে পারে । আজকে ১০০০ ওয়াট সোলার প্যানেলের দাম ৮০০০০-৯০০০০ টাকার মধ্যে ।

পরিশেষ

বিদ্যুতের দাম বাড়ার কারনে, সবাই সোলার প্যানেল কেনার প্রতি আগ্রহ দেখাচ্ছে । আপনি যদি সোলার প্যানেল কিনতে চান তাহলে,আজকের এই পোস্টি আপনার জন্য অনেক উপকারে আসবে । আজকের পোস্টে সোলার প্যানেলের দাম কত তা নিয়ে আপনাদের অবগত করেছি । আশা করি এই পোস্টি আপনাদের অনেক উপকারে আসবে । এমন দৈনিক সকল পণ্যের আপডেট দাম জানতে আমাদের সাথে থাকুন ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top