আজকে রুপার দাম কত ২০২৩ | আজকে রুপা কত টাকা ভরি ২০২৩

আজকের আলোচনার বিষয় হল বাংলাদেশে রুপার দাম কত আজকে। আমরা রুপার বর্তমান দাম নিয়ে আলোচনা করব এবং বাংলাদেশ জুয়েলার্স সমিতি কর্তৃক নির্ধারিত দামের তথ্য প্রদান করব। ২০২৩ সালে বাংলাদেশে রুপার দাম জানা সবার জন্য গুরুত্বপূর্ণ, আমাদের ওয়েবসাইট যা আপনি সহজে পাবেন ।

বাংলাদেশে সোনা ও রৌপ্য উভয়েরই কদর রয়েছে। বাংলাদেশের মানুষ সোনা ও রৌপ্য উভয় দিয়েই অলঙ্কার তৈরি করে থাকে। যেহেতু রূপা সোনার চেয়ে অনেক বেশি সাশ্রয়ী, তাই ছোট থেকে বড় যে কোনো আকারের অলঙ্কার তৈরি করতে সোনার পাশাপাশি রুপার বাবহার হয়। ২০২৩ সালে বাংলাদেশে রুপার বর্তমান মূল্য সম্পর্কে জানতে এই পোস্টি পড়ুন। এছাড়াও, আমরা ২১ ক্যারেট, ২২ ক্যারেট এবং ১৮ ক্যারেট রৌপ্যের দামও প্রদান করব।

রুপার দাম কত আজকে ২০২৩

সাধারণত আন্তর্জাতিক বাজারে রুপার দাম বাড়লে বাংলাদেশেও রুপার দাম বাড়ে। বাংলাদেশ জুয়েলার্স সমিতি বর্তমান বাজার মূল্যের ভিত্তিতে নতুন মূল্য নির্ধারণ করে। আমাদের ওয়েবসাইট বর্তমান বাজার মূল্যের উপর ভিত্তি করে রুপার দামের বিভিন্ন গ্রেড প্রদান করে।

যারা মূল্য নির্ধারণের সনাতন পদ্ধতিতে রুপার মূল্য জানতে চান, আমাদের ওয়েবসাইটে তথ্য পেয়ে যাবেন । সনাতন পদ্ধতি অনুযায়ী এক ভরি রুপির দাম ৯৩৩ টাকা। সুতরাং, এই হিসাবের উপর ভিত্তি করে প্রতি আনার দাম হবে 58 টাকা। যদি গ্রাম প্রতি রূপা ক্রয় করা হয়, গ্রাম প্রতি রুপার দাম হবে ৬০ টাকা।

বাংলাদেশে রুপার দাম ১৩০০ থেকে ১৭০০ টাকা। আমাদের ওয়েবসাইট বাংলাদেশে 18 ক্যারেট, 22 ক্যারেট এবং 21 ক্যারেট রৌপ্যের দাম জানতে পারবেন। আমরা আপনাদের সুবিধার জনা বিভিন্ন ক্যারেট রুপার দাম উপস্থাপন করেছি। এই পোস্টতে, যারা রৌপ্যের বর্তমান মূল্য অনুসন্ধান করছেন তারা এই বিষয়ে বিস্তারিত তথ্য জানতে পারবেন ।

রুপার ভরির দাম বাংলাদেশ ২০২৩

আজকে রুপার দাম কত ২০২৩

রৌপ্য খনির প্রাচীনকাল থেকেই পরিচিত এবং স্পেন, গ্রীস এবং জার্মানির মতো দেশে অনেক খনি পাওয়া যায়। এছাড়া মার্কিন যুক্তরাষ্ট্র ও মেক্সিকোতেও রুপার খনি আবিষ্কৃত হয়েছে। ফলস্বরূপ, বাংলাদেশে উপলব্ধ রূপা বিভিন্ন দেশ থেকে আমদানি করা হয়, যার ফলে বাংলাদেশে রুপার দামে ওঠানামা হয়। বর্তমানে এক ভরি রুপার মূল্য ১৭১৪ টাকা, আবার কিছু রুপার দাম রয়েছে ১৬০০ টাকা। আমাদের ওয়েবসাইট বাংলাদেশে রুপার সর্বশেষ বাজার মূল্যের তথ্য পাবেন। দাম ক্যারেট দ্বারা শ্রেণীবদ্ধ করা হয়, যেমন 18 ক্যারেট, 21 ক্যারেট, এবং 22 ক্যারেট সিলভার। নিচে ছকে ক্যারেট অনুজায়ী দাম দেয়া হলঃ

২২ ক্যারেট ১ ভরি রুপার মূল্য ১৭১৪ টাকা।
২১ ক্যারেট ১ ভরি রুপার মূল্য ১৬৩২ টাকা
১৮ ক্যারেট ১ ভরি রুপার মূল্য ১৩৯৯ টাকা 
পুরাতন ১ ভরি রুপার মূল্য ১০৪৯ টাকায়।

এক গ্রাম রুপার দাম কত টাকা ২০২৩

রুপার দাম তার বিশুদ্ধতা এবং অন্যান্য কারণের উপর ভিত্তি করে পরিবর্তিত হয়। এই ক্ষেত্রে, ২২ ক্যারেট রুপার দাম প্রতি গ্রাম ১৪৭ টাকা,অন্যদিকে ১৮ ক্যারেট রুপার দাম প্রতি গ্রাম ১২০ টাকা। এদিকে, 20 ক্যারেট রুপার দাম প্রতি গ্রাম ১৪০ টাকা, । পুরানো রুপা, যার বিশুদ্ধতা কম হতে পারে বা একটি অ্যান্টিক পিস হতে পারে, এর দাম প্রতি গ্রাম ৯০ টাকা। এটা মনে রাখা গুরুত্বপূর্ণ যে বাজারের অবস্থা এবং অন্যান্য কারণের কারণে রুপার দাম ওঠানামা করতে পারে, তাই আপডেট দাম জানার জন্য আমাদের ওয়েবসাইট এর সাথে থাকবেন ।

২২ ক্যারেট ১ গ্রাম রুপার দাম ১৪৭ টাকা।
২০ ক্যারেট ১ গ্রাম রুপার দাম ১৪০ টাকা।
১৮ ক্যারেট ১ গ্রাম রুপার দাম ১২০ টাকা।
পুরাতন ১ গ্রাম রুপার দাম ৯০ টাকা।

১ ভরি চান্দি রুপার দাম কত ২০২৩

বাংলাদেশে, চান্দি রুপার স্থায়িত্ব এবং দীপ্তির কারণে ছোট অলঙ্কার তৈরির জন্য একটি জনপ্রিয় উপাদান। যদিও অন্যান্য ধরনের রৌপ্য পাওয়া যায়, লোকেরা চান্দি রুপার ব্যবহার করতে পছন্দ করে কারণ এটি সময়ের সাথে তার চকচকে বজায় রাখে।১ ভরি চান্দি রুপার বর্তমান দাম প্রায় ১৪০০ টাকা, তবে কিছু বিক্রেতা এটি ১২০০ থেকে ১৩০০ টাকার সামান্য কম দামে বিক্রি করে। তবে, এটি লক্ষ করা গুরুত্বপূর্ণ যে রুপার দাম বাজারের ওঠানামা সাপেক্ষে এবং পরিবর্তন হতে পারেসামগ্রিকভাবে, রৌপ্য বাংলাদেশে একটি মূল্যবান সামগ্রী, যার চাহিদা দিন দিন বেড়ে চলেছে ।

১ ভরি চান্দি রুপার বর্তমান দাম  ১২০০০-১৪০০ টাকা(স্থান ভেদে পরিবর্তন হতে পারে)

১ আনা রুপার দাম কত ২০২৩

অনেকেই ১ আনা রুপার দাম নিয়ে আগ্রহী, বিশেষ করে যারা ছোট অলঙ্কার তৈরি করে তারা ১ আনা রুপার ব্যবহার করেন। বর্তমান বাজার মূল্য অনুযায়ী, ২২ ক্যারেট রুপার দাম যদি ১৭১৪ টাকা হয়, তাহলে ১ আনা রুপার দাম হবে প্রায় ১০৭ টাকা। তবে, প্রকৃত দাম দোকান বা বাজারের উপর নির্ভর করে কিছুটা পরিবর্তিত হতে পারে।নিচের ছকে আরও ভালো ভাবে দেয়া হয়েছে ।

এক আনা রুপার মূল্য  ১০৫-১০৭  টাকা
২২ ক্যারেট ১ আনা রুপার দাম ১০৪-১০৭টাকা
২১ ক্যারেট ১ আনা রুপার দাম ১০১-১০৫  টাকা
১৮ ক্যারেট ১ আনা রুপার দাম ৮৫-১০০  টাকা

১ তোলা রুপার দাম কত ২০২৩

বাংলাদেশে সোনার গহনার মতোই রুপার গয়নাও গুরুত্বপূর্ণ। যারা রুপার গয়না তৈরি বা বিক্রি করেন তাদের জন্য রুপোর বর্তমান বাজার মূল্য জানা খুবই গুরুত্বপূর্ণ। বাংলাদেশ জুয়েলারি অ্যাসোসিয়েশন ২২ ক্যারেট, ২১ ক্যারেট, ১৮ ক্যারেট এবং পুরানো রৌপ্য গহনার দাম সহ বর্তমান রুপার দামের তথ্য নির্ধারণ করে থাকে। তাদের সর্বশেষ তথ্য অনুযায়ী,২২ ক্যারেট ১ গ্রাম রুপার দাম ১৪৭ টাকা, ২০ ক্যারেট ১ গ্রাম রুপার দাম ১৪০ টাকা এবং ১৮ ক্যারেট ১ গ্রাম রুপার দাম ১২০ টাকা। এটি লক্ষ্য করা গুরুত্বপূর্ণ যে বিশ্বব্যাপী সোনা এবং রুপার দামের পরিবর্তনের কারণে এই দামগুলি ওঠানামা করতে পারে।

১০ গ্রাম রুপার দাম কত

বাংলাদেশে, রুপার ১ ভরি 11.66 গ্রামের সমান। সুতরাং, যারা ১০ গ্রাম রূপা কিনতে চান তাদের জন্য বর্তমানে ভরি প্রতি প্রায় ১৭১৪ টাকা, পরবে ।২১ ক্যারেট রুপার দাম ১৬৩২ টাকা। বিশেষ করে ২২ ক্যারেটের ১০ গ্রাম রুপার দাম ১৪৭২ টাকা। এটা মনে রাখা গুরুত্বপূর্ণ যে বাজারের অবস্থার কারণে রুপোর দাম ওঠানামা করতে পারে।

২ ভরি রুপার দাম কত আজকে ২০২৩

বাংলাদেশে, ২ ভরি রুপির সর্বনিম্ন মূল্য প্রায় ২৮০০ টাকা। যদিও রৌপ্য আরও কম দামে পাওয়া যায়, মান ততটা ভালো নয়। বাংলাদেশে ২২ ক্যারেট ২ ভরি রুপার বর্তমান দাম ৩৫০০ টাকা (কম-বেশি), ২১ ক্যারেট ২ ভরি রুপার দাম ৩২০০ টাকা এবং ১৮ ক্যারেট ২ ভরি রুপার দাম ২৬০০ টাকা। তবে বাংলাদেশের বাজারে রুপার দামের ব্যাপক তারতম্য হতে পারে, কিছু কিছু জায়গায় ২২ ক্যারেটের রূপা বিক্রি হচ্ছে ৩৪২৮ টাকা। বাংলাদেশে রুপা কেনার সময় চারপাশের সকল দোকান দেখে নিবেন, দাম যেখানে কম পাবেন সেখান থেকে নিবেন ।

পরিশেষ

আমারা যতটা সম্ভব নিখুঁত ভাবে আজকে রুপার দাম কত তা উপস্থাপন করেছি । আশা করি আজকের পোস্টি আপনার অনেক উপকারে আসবে।যারা রুপার দাম সম্পর্কে সকলতথ্য চেয়েছেন, তাদের জন্য আজকের এই পোস্ট।যদি এই পোস্ট টি আপনাদের উপকারে আসে আজকে রুপার দাম কত ২০২৩, তাহলে আমাদের লেখা সার্থক।

আরও পড়ুন

হলমার্ক সোনার দাম কত ২০২৩

এক ভরি স্বর্ণের দাম কত ২০২৩ । সেনার আজকের বাজার দাম

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top