পর্তুগাল টাকার মান কত ? । পর্তুগিজ ইউরোর বাংলাদেশি টাকার মান

আপনাদের মধ্যে অনেকে আছেন পর্তুগাল টাকার মান কত তা সম্পর্কে সার্চ করে থাকেন । পর্তুগাল ইউরোর বিপরীতে আপনি কত বাংলাদেশি টাকা পেতে পারেন তা জানতে আজকের পোস্ট আপনাকে সাহায্য করবে ।পর্তুগাল ইউরো রেট বাংলাদেশি টাকায় কত হতে পারে তা নিয়ে আপনাদের জানানো হবে । যারা বিভিন্ন দেশের মুদ্রা বাংলাদেশি টাকায় এবং বাংলাদেশ বিকাশের মাধ্যমে লেনদেন করতে চান তাদের জন্য আজকের এই পোস্ট ।

পর্তুগাল টাকার মান 23rd May 2024

পর্তুগাল টাকার মান কত

বাংলাদেশে এমন অনেক মানুষ আছেন যারা নিয়মিত অন্য দেশে ভ্রমণ করেন।পর্তুগাল অন্যতম একটি দেশ আমাদের দেশের কিছু সংখ্যক লোক পর্তুগাল গিয়ে বসবাস করে।তাছাড়া বাংলাদেশ থেকে অনেকেই উচ্চশিক্ষার জন্য পর্তুগালে যায়। পর্তুগাল একটি জনপ্রিয় পিকনিক স্থানও বটে, অনেক বাংলাদেশীর গুড়তে সেখানে গিয়ে থাকে।তাদের মধ্যে অনেকের পর্তুগাল টাকার মান জানা খুব জরুরী।

আপনি যদি বাংলাদেশ থেকে পর্তুগালে কাজের জন্য বা ভ্রমণের জন্য জান, তাহলে পর্তুগাল ইউরো এবং বাংলাদেশি টাকার মধ্যে টাকার মান সম্পর্কে সঠিক ধারণা থাকা গুরুত্বপূর্ণ। আপনি আমাদের ওয়েবসাইটে বর্তমান পর্তুগাল টাকার মান পেয়ে যাবেন।সৌদি আরব রিয়াল, সংযুক্ত আরব আমিরাত দিরহাম, ভারতীয় রুপি মুদ্রার দাম দৈনিক আপডেট সহ পেয়ে যাবেন।মুদ্রার হার ছাড়াও, আমাদের ওয়েবসাইটে বিভিন্ন গহনার দাম সম্পর্কে তথ্য পেয়ে যাবেন । নিচে পর্তুগাল টাকার মান কত দেয়া হলঃ

পর্তুগাল ১ টাকার মান হলো১১৮.২৯ টাকা
পর্তুগাল ১০ টাকার মান হলো১১৮২.৯ টাকা
পর্তুগাল ৫০ টাকার মান হলো৫৯১৪.৪৮ টাকা
পর্তুগাল ১০০ টাকার মান হলো১১৮২৮.৯৭ টাকা

পর্তুগাল ১ টাকা বাংলাদেশের কত টাকা

১ পর্তুগিজ টাকা বর্তমান মূল্য ১১৫.৭৬ বাংলাদেশী টাকার সমান। যেদিন আপনি টাকা পাঠাতে বা তোলার পরিকল্পনা করেন সেই দিন টাকার মান দেখে নিবেন।পর্তুগিজ টাকার মূল্য সবসময় ওঠানামা করতে থাকে, আমারা আমাদের ওয়েবসাইট প্রতিদিন পর্তুগিজ টাকার মান আপডেট করে থাকি।আপনাদের সুবিধার জন্য আমরা নিচে লাইভ পর্তুগিজ ১ ইউরো এর আজকের দাম ছকে দেয়া হলঃ

পর্তুগাল ১০ টাকা বাংলাদেশের কত টাকা

বর্তমান পর্তুগাল ১০ টাকা বাংলাদেশের ১১৫৭.৭৬ টাকা।টাকার মান সবসময় ওঠানামা করে তাই, আপনাকে সবসময় আপটুডেট থাকতে হবে

পর্তুগাল ৫০ টাকা বাংলাদেশের কত টাকা

বর্তমান পর্তুগাল ৫০ টাকা বাংলাদেশের ৫৯১৪.৪৮ টাকা।

পর্তুগাল ১০০ টাকা বাংলাদেশের কত টাকা

বর্তমান পর্তুগাল ১০০ টাকা বাংলাদেশের ১১৮২৮.৯৭ টাকা।

পর্তুগাল ১০০০ টাকা বাংলাদেশের কত টাকা

বর্তমান পর্তুগাল ১০০০ টাকা বাংলাদেশের ১১৮২৮৯.৬৬ টাকা।

তবে সময়ের সাথে সাথে পর্তুগাল টাকার মান কত ওঠানামা করে।তাই আমারা আপনাদের জন্য লাইভ ছক দিয়েছি।আপনারা ছক আনুসরন করবেন।

পর্তুগাল মুদ্রা পরিচিতি

পর্তুগাল বিশ্বের অনেক দেশগুলির মধ্যে একটি যেখানে ইউরোপীয় ইউরো সাধারণত জাতীয় মুদ্রা হিসাবে ব্যবহৃত হয়।অন্যান্য মুদ্রার সাথে তুলনা করলে, এটির মূল্য বেশি বলে মনে করা হয়।ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) অফিসিয়াল মুদ্রা হল ইউরো (€), যা এখন ২২টি দেশে গৃহীত। ১৯৯৯ সালে এর প্রাথমিক প্রবর্তনের পর, এটি অনেক দেশে অন্যান্য মুদ্রার জাতীয় মুদ্রা প্রতিস্থাপন করা হয়েছে।

ইউরো €৫, €১০, €২০, €৫০, €১০০, €২০০, এবং €৫০০ সহ বিভিন্ন মূল্যবোধে ব্যাঙ্কনোট হিসাবে পাওয়া যায়। তাছাড়া, ১ সেন্ট (€১) থেকে ২ ইউরো (€২) পর্যন্ত কয়েন ব্যবহার রয়েছে।

ইউরোর একটি দশমিক পদ্ধতির ব্যবহার তার উল্লেখযোগ্য বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি। এক ইউরো একশ সেন্টের সমান। ফলস্বরূপ, যদি আপনার কাছে এক ইউরো থাকে, তবে আপনার কাছে একশ সেন্টও আছে ।

বিদেশ থেকে দ্রুততম সময়ে বিকাশে টাকা আনার নিয়ম

বর্তমানে, আপনি যদি বিদেশ থেকে বিকাশে টাকা পাঠান, তাহলে আপনি 3% বোনাস পাবেন। অর্থাৎ একজন প্রবাসী বিকাশের মাধ্যমে বিদেশ থেকে দেশে ১০০০ টাকা পাঠালে তারা অতিরিক্ত ৩০ টাকা পাবেন। অর্থাৎ ১০৩০ টাকা পাবেন । এই অফারটি মধ্যপ্রাচ্যের দেশগুলি সহ ৯৩ টি দেশের ব্যক্তিদের জন্য উপলব্ধ এবং ৪৮২ টি মানি এক্সচেঞ্জ হাউসের মাধ্যমে অ্যাক্সেস করা যেতে পারে।

বোনাস সরকার এবং বিকাশের মধ্যে বিভক্ত, সরকার ২% এবং বিকাশ ১% অফার করে। যাইহোক, এটি লক্ষ করা উচিত যে সরাসরি একটি ব্যাঙ্কে বা বিকাশের মাধ্যমে টাকা পাঠানো আরও সুবিধাজনক হতে পারে।

পর্তুগাল ইউরোর দাম বেশি পাওয়া যায় কখন ?

পর্তুগাল অর্থনৈতিক অবস্থা অনুকূলে থাকলে আন্তর্জাতিক বাজারে পর্তুগিজ ইউরোর মূল্য বাড়ে। আন্তর্জাতিক বাজারে পর্তুগিজ ইউরোর মান বৃদ্ধি পেলে দ্রুত বাংলাদেশে টাকা পাঠানোর চেষ্টা করতে হবে । আপনি পর্তুগিজ ইউরোর জন্য তুলনামূলকভাবে বেশি পরিমাণ বাংলাদেশী টাকা পেতে পারেন। পর্তুগিজ ইউরোর সর্বশেষ রেট জানতে আমাদের ওয়েবসাইট Ajkerbazardam.com ভিসিট করুন ।

কখন টাকা পাঠালে আপনার লোকসান হবে

টাকার মূল্য প্রতিদিন ওঠানামা করে, তাই অন্য দেশে টাকা পাঠানোর আগে দাম চেক করে নিবেন। আপনি যদি রেট চেক না করেই টাকা পাঠান, তাহলে ট্রান্সফারের সময় রেট কম থাকলে আপনি টাকা হারাতে পারেন। এটি এড়াতে, নিয়মিত টাকার মান চেক করুন এবং যখন হার অনুকূল হয় তখন টাকা পাঠান। এই ওয়েবসাইটটি বাংলাদেশী টাকায় পর্তুগিজ ইউরোর বিনিময় টাকার মান পেয়ে যাবেন । আপনার যদি কোন প্রশ্ন থাকে বা অন্যান্য মুদ্রা সম্পর্কে তথ্যের প্রয়োজন হয়, অনুগ্রহ করে নীচে কমেন্ট করুন। আমাদের ওয়েবসাইট ভিসিট করার জন্য আপনাকে ধন্যবাদ।

পরিশেষ

আশা করি আপনারা এই পোস্ট পড়ে, আজকের 23rd May 2024 তারিখের বাংলাদেশের টাকার রেট পর্তুগিজ ইউরো কত তা নিয়ে সঠিক তথ্য দেয়া হয়েছে । এই রেট সবসয় ওঠা নামা করতে থাকে । আপনি দেশে টাকা পাঠানোর আগে সবসময় আজকের টাকার রেট দেখে নিবেন ।

1 thought on “পর্তুগাল টাকার মান কত ? । পর্তুগিজ ইউরোর বাংলাদেশি টাকার মান”

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top