পাকিস্তানি টাকার রেট কত ? । পাকিস্তানের ১ টাকা বাংলাদেশের কত টাকা?

আপনাদের মধ্যে অনেকে আছেন পাকিস্তানি টাকার রেট কত ? তা সম্পর্কে সার্চ করে থাকেন । পাকিস্তানের টাকার বিপরীতে আপনি কত বাংলাদেশি টাকা পেতে পারেন তা জানতে আজকের পোস্ট আপনাকে সাহায্য করবে ।পাকিস্তানের ১ টাকা বাংলাদেশের কত টাকা হতে পারে তা নিয়ে আপনাদের জানানো হবে । যারা বিভিন্ন দেশের মুদ্রা বাংলাদেশি টাকায় এবং বাংলাদেশ বিকাশের মাধ্যমে লেনদেন করতে চান তাদের জন্য আজকের এই পোস্ট ।

পাকিস্তানি টাকার রেট 23rd May 2024

বাংলাদেশে এমন অনেক মানুষ আছেন যারা নিয়মিত অন্য দেশে ভ্রমণ করেন।পাকিস্তান অন্যতম একটি দেশ আমাদের দেশের কিছু সংখ্যক লোক পাকিস্তানে গিয়ে বসবাস করে।১৯৭১ সালের পর থেকে বাংলাদেশ ও পাকিস্তান পুরো আলাদা দেশ হয়ে যায়।পাকিস্তানি রুপি হলে পাকিস্তানের মুদ্রা।অন্যদিকে বাংলাদেশের মুদ্রা হল টাকা।পাকিস্তানি রুপি ও বাংলাদেশি টাকার মানের মধ্যে অনেক পার্থক্য রয়েছে।

আপনি যদি বাংলাদেশ থেকে পাকিস্তানে কাজের জন্য বা ভ্রমণের জন্য জান, তাহলে পাকিস্তানি রুপি এবং বাংলাদেশি টাকার মধ্যে টাকার মান সম্পর্কে সঠিক ধারণা থাকা গুরুত্বপূর্ণ। আপনি আমাদের ওয়েবসাইটে বর্তমান পাকিস্তানি টাকার মান পেয়ে যাবেন।সৌদি আরব রিয়াল, সংযুক্ত আরব আমিরাত দিরহাম, ভারতীয় রুপি মুদ্রার দাম দৈনিক আপডেট সহ পেয়ে যাবেন।মুদ্রার হার ছাড়াও, আমাদের ওয়েবসাইটে বিভিন্ন গহনার দাম সম্পর্কে তথ্য পেয়ে যাবেন । নিচে পাকিস্তানি টাকার মান কত দেয়া হলঃ

পাকিস্তানের ১ টাকা ০.৩৮ টাকা
পাকিস্তানের ১০ টাকা ৩.৭৭ টাকা
পাকিস্তানের ৫০ টাকা ১৮.৮৫ টাকা
পাকিস্তানের ১০০ টাকা ৩৭.৬৯ টাকা

পাকিস্তানের ১ টাকা বাংলাদেশের কত টাকা

পাকিস্তানের ১ টাকা বাংলাদেশের ০.৩৮ টাকার সমান।আসলে পাকিস্তানের বর্তমান অর্থনৈতিক অবস্থা খুবই খারাপ।যার ফলে পাকিস্তানি রুপি সম্পূর্ণ ভাবে মূল্যহীন হয়ে যাচ্ছে।যেদিন আপনি টাকা পাঠাতে বা তোলার পরিকল্পনা করেন সেই দিন টাকার মান দেখে নিবেন।পাকিস্তানি রুপির মূল্য সবসময় ওঠানামা করতে থাকে, আমারা আমাদের ওয়েবসাইট প্রতিদিন পাকিস্তানি রুপি মান আপডেট করে থাকি।আপনাদের সুবিধার জন্য আমরা নিচে লাইভ পাকিস্তানি ১ রুপি এর আজকের দাম ছকে দেয়া হলঃ

পাকিস্তানি ১০ রুপি বাংলাদেশের কত টাকা

পাকিস্তানি টাকার রেট কত ? । পাকিস্তানের ১ টাকা বাংলাদেশের কত টাকা

বর্তমান পাকিস্তানি ১০ রুপি বাংলাদেশের ৩.৭৪ টাকা।টাকার মান সবসময় ওঠানামা করে তাই, আপনাকে সবসময় আপটুডেট থাকতে হবে

পাকিস্তানি ৫০ রুপি বাংলাদেশের কত টাকা

বর্তমান পাকিস্তানি ৫০ রুপি বাংলাদেশের ১৮.৮৫ টাকা ।

পাকিস্তানি ১০০ রুপি বাংলাদেশের কত টাকা

বর্তমান পাকিস্তানি ১০০ টাকা বাংলাদেশের ৩৭.৬৯ টাকা।

পাকিস্তানি ১০০০ রুপি বাংলাদেশের কত টাকা

বর্তমান পাকিস্তানি ১০০০ টাকা বাংলাদেশের৩৭৬.৯৬ টাকা।

তবে সময়ের সাথে সাথে পাকিস্তানি টাকার মান কত ওঠানামা করে।তাই আমারা আপনাদের জন্য লাইভ ছক দিয়েছি।আপনারা ছক আনুসরন করবেন।

পাকিস্তানি রুপির পরিচয়

পাকিস্তানের জাতীয় মুদ্রা রুপি, ১৯৪৭ সালে প্রতিষ্ঠিত হয়েছিল যখন দেশটি ব্রিটিশ আধিপত্য থেকে স্বাধীনতা লাভ করে। এটি ভারতীয় রুপি থেকে দেশের মুদ্রা হিসাবে গ্রহণ করে। শুরুতে, এটি ভারতীয় রুপির সমান ছিল, কিন্তু ১৯৪৮ সালে, পাকিস্তান তার নিজস্ব মুদ্রা চালু করে। প্রতিটি আনাকে তখন চার পয়সায় ভাগ করা হয়েছিল, এক টাকা থেকে মোট ১৬ আনা। এটি এখন ১০০ পয়সায় বিভক্ত, যদিও মুদ্রাস্ফীতির কারণে, পয়সা কয়েন খুব কমই ব্যবহৃত হয়। কয়েন ১,২,৫, এবং ১০ টাকার মূল্যের মধ্যে আসে, যখন ব্যাঙ্কনোট ১০, ২০, ৫০, ১০০, ৫০০, ১০০০ এবং ৫০০০ টাকার মূল্যে আসে।
পাকিস্তানি রুপি স্থিতিশীলতা রক্ষা এবং মুদ্রাস্ফীতি নিয়ন্ত্রণের লক্ষ্যে স্টেট ব্যাঙ্ক অফ পাকিস্তান দ্বারা জারি এবং নিয়ন্ত্রিত হয়। অর্থনৈতিক কারণগুলি অন্যান্য মুদ্রার সাথে বিনিময় হারের ওঠানামাকে প্রভাবিত করে। পাকিস্তানের অভ্যন্তরে এবং বাইরে বাণিজ্য, ব্যবসা এবং আর্থিক কার্যক্রম সহজতর করার জন্য রুপি অপরিহার্য।

বিদেশ থেকে দ্রুততম সময়ে বিকাশে টাকা আনার নিয়ম

বর্তমানে, আপনি যদি বিদেশ থেকে বিকাশে টাকা পাঠান, তাহলে আপনি ৩% বোনাস পাবেন। অর্থাৎ একজন প্রবাসী বিকাশের মাধ্যমে বিদেশ থেকে দেশে ১০০০ টাকা পাঠালে তারা অতিরিক্ত ৩০ টাকা পাবেন। অর্থাৎ ১০৩০ টাকা পাবেন । এই অফারটি মধ্যপ্রাচ্যের দেশগুলি সহ ৯৩ টি দেশের ব্যক্তিদের জন্য উপলব্ধ এবং ৪৮২ টি মানি এক্সচেঞ্জ হাউসের মাধ্যমে অ্যাক্সেস করা যেতে পারে।

বোনাস সরকার এবং বিকাশের মধ্যে বিভক্ত, সরকার ২% এবং বিকাশ ১% অফার করে। যাইহোক, এটি লক্ষ করা উচিত যে সরাসরি একটি ব্যাঙ্কে বা বিকাশের মাধ্যমে টাকা পাঠানো আরও সুবিধাজনক হতে পারে।

পাকিস্তানি রুপির দাম বেশি পাওয়া যায় কখন ?

পাকিস্তানের অর্থনৈতিক অবস্থা অনুকূলে থাকলে আন্তর্জাতিক বাজারে পাকিস্তানি রুপির মূল্য বাড়ে। আন্তর্জাতিক বাজারে পাকিস্তানি রুপির মান বৃদ্ধি পেলে দ্রুত বাংলাদেশে টাকা পাঠানোর চেষ্টা করতে হবে । আপনি পাকিস্তানি রুপি জন্য তুলনামূলকভাবে বেশি পরিমাণ বাংলাদেশী টাকা পেতে পারেন। পাকিস্তানি রুপি সর্বশেষ রেট জানতে আমাদের ওয়েবসাইট Ajkerbazardam.com ভিসিট করুন ।

কখন টাকা পাঠালে আপনার লোকসান হবে

টাকার মূল্য প্রতিদিন ওঠানামা করে, তাই অন্য দেশে টাকা পাঠানোর আগে দাম চেক করে নিবেন। আপনি যদি রেট চেক না করেই টাকা পাঠান, তাহলে ট্রান্সফারের সময় রেট কম থাকলে আপনি টাকা হারাতে পারেন। এটি এড়াতে, নিয়মিত টাকার মান চেক করুন এবং যখন হার অনুকূল হয় তখন টাকা পাঠান। এই ওয়েবসাইটটি বাংলাদেশী টাকায় পাকিস্তানি রুপির বিনিময় টাকার মান পেয়ে যাবেন । আপনার যদি কোন প্রশ্ন থাকে বা অন্যান্য মুদ্রা সম্পর্কে তথ্যের প্রয়োজন হয়, অনুগ্রহ করে নীচে কমেন্ট করুন। আমাদের ওয়েবসাইট ভিসিট করার জন্য আপনাকে ধন্যবাদ।

পরিশেষ

আশা করি আপনারা এই পোস্ট পড়ে, আজকের 23rd May 2024 তারিখের পাকিস্তানি টাকার রেট কত ? । পাকিস্তানের ১ টাকা বাংলাদেশের কত টাকা? তা নিয়ে সঠিক তথ্য দেয়া হয়েছে । এই রেট সবসয় ওঠা নামা করতে থাকে । আপনি দেশে টাকা পাঠানোর আগে সবসময় আজকের টাকার রেট দেখে নিবেন ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top