অকটেন এর দাম ২০২৩ । বর্তমানে ১ লিটার অকটেনের দাম কত ?

অকটেন এর দাম ২০২৩ । বর্তমানে ১ লিটার অকটেনের দাম কত ? – কৃষি প্রধান দেশ বাংলাদেশে অকটেন এর বহুল ব্যাবহার রয়েছে।কৃষি যন্ত্র পাতি থেকে শুরু করে কলকারখার যন্ত্রপাতি পর্যন্ত অনেক যন্ত্র পানি চালানোর জন্য অকটেন ব্যবহার করা হয়।আসলে আমাদের দৈনন্দিন কাজে অকটেন কোন না কোন ভাবে জড়িয়ে আছে । তবে খুব দুঃখের বিষয় হল, বর্তমানে এই অকটেন এর দাম অনেক হারে বেড়েছে। এর কারন বাংলাদেশে বর্তমানে জ্বালানি পণ্যের ঘাটতি। আমাদের মধ্যে এমন অনেকে আছেন তাদের জান বাহন চালানোর জন্য অকটেন এর দরকার হয়ে থাকে। আজকের পোস্টে আপনাদের জানাবো অকটেন এর দাম ২০২৩, বর্তমানে ১ লিটার অকটেনের দাম কত ?।

সকল প্রয়োজনীয় পণ্যের সাথে সাথে অকটেনের দাম বেড়েছে । অকটেন এর দাম গত ১-২ বছর আগেও সাধ্যের মধ্যে ছিল । কিন্তু বর্তমানে অকটেন এর দাম অনেক মাত্রাতে বেড়েছে । যে অকটেন ১০০ টাকার মধ্যে পাওয়া যেত তা এখন ১৩০ টাকাতে ব্রিক্রি হচ্ছে । অকটেন এর দাম সঠিক ভাবে জানতে চাইলে আমাদের পোস্ট টি ভাল ভাবে পড়ুন ।

অকটেন এর দাম

অবাক লাগার মতো ঘটনা এক রাতের বাবধানে অকটেন তেলে ৪৬ টাকা বেড়েছে । গত বছর যেখানে ১ লিটার অকটেন এর দাম ছিল ১০০ টাকার মধ্যে , বর্তমানে টা ১৩০ টাকা । সাধারন মানুষ জন অনেক ভোগান্তির মধ্য দিয়ে যাচ্ছে ।

বিশ্বব্যাপী অকটেনের উৎপাদন কম হওয়ায় এর মূল্য অনেকাংশে বৃদ্ধি পায়। , এটি প্রতি লিটারে ১৩৫ টাকা ছিল , যা যানবাহন মালিকদের জন্য দুর্ভোগের বিষয় । তবে সম্প্রতি সরকার প্রতি লিটারে ৫ টাকা কমিয়ে ১৩০ টাকায় নামিয়ে এনেছে। স্থান ভেদে অকটেন এর দামের কিছুটা পরিবর্তন হতে পারে ।

১ লিটার অকটেনের দাম কত

অকটেন এর দাম ২০২৩ । বর্তমানে ১ লিটার অকটেনের দাম কত ?

পুরো বিশ্বে অকটেনের ঘাটতি এবং অধিক চাহিদার কারণে বাংলাদেশে অকটেনের দাম প্রায় অনেকাংশে বেড়ে গেছে। বর্তমান দাম লিটার প্রতি ১৩০ টাকা ও আগে প্রতি লিটার ছিল মাত্র ৮৯ টাকা । এই আকস্মিক দাম ব্রিধি জনগণকে বিপদের মুখে ফেলে দিয়েছে।বাংলাদেশ সরকার দাম কিছুটা কমানোর প্রতিশ্রুতি দিয়েছে। বর্তমানে অকটেনের দাম প্রতি লিটারে ৫ টাকা কমে এখন বিক্রি হচ্ছে ১৩০ টাকায়। অকটেনের ঘাটতি একটি বৈশ্বিক সংকটের অংশ যা উচ্চ চাহিদা মেটাতে পর্যাপ্ত সরবরাহ উৎপাদনে উৎপাদনকারী কোম্পানির ক্ষমতাকে প্রভাবিত করেছে।

১ লিটার অকটেনের দাম ১৩০ টাকা

বর্তমানে ১ লিটার অকটেনের দাম কত ?

অকটেন ব্যাপকভাবে ব্যবহৃত হয়, যার কারনে চাহিদা রয়েছে। অকটেন বিভিন্ন ধরনের শিল্প ও কৃষি যন্ত্রপাতি, সেইসাথে মোটরবাইক এবং অন্যান্য বিভিন্ন যানবাহনে ব্যাপকভাবে ব্যবহৃত হয়। যেহেতু অনেক ব্যক্তি অকটেনের আসল দাম সম্পর্কে জানেন না, তাই তাদের প্রতি লিটারে ১০ থেকে ২০ টাকা বেশি খরচ করতে হবে। তাই আপনাদের জানা দরকার এক লিটার অকটেনের দাম কত, তাই যারা অকটেনের সঠিক দাম জানেন না তারা শীঘ্রই আজকের পোস্ট টি মনোযোগ সহ কারে পড়ুন । এক লিটার অকটেনের দাম এখন মাত্র ১৩০ টাকা।

বাহিরের দেশে জ্বালানি তেলের দাম ২০২৩

অকটেন এর দাম শুধু আমদের বাংলাদেশে রাড়ে নি, বিশ্বের সকল দেশে এর দাম বেড়েছে। যারা যারা বাহিরের দেশে জ্বালানি তেলের দাম ২০২৩ জানতে চান তারা পোস্টটি ভালো ভাবে পড়ুন।আজকের পোস্টের মাধ্যমে খুব সহজে জানতে পারবেন।বাহিরের দেশে জ্বালানি তেলের দাম ২০২৩।

পরিশেষ

বৈশ্বিক সংকটের কারণে সরবরাহের ঘাটতি এবং উচ্চ চাহিদার কারণে বাংলাদেশে অকটেনের দাম উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে। জনগণের বিক্ষোভে দাম কিছুটা কমিয়েছে সরকার । অকটেনের বর্তমান দাম প্রতি লিটার ১৩০ টাকা, যার আগের দাম ৮৯ টাকা প্রতি লিটার। আজকের এই পোস্টে আমারা অকটেন এর দাম কত হতে পারে তা নিয়ে আপনাদের অবগত করেছি । প্রতিদিনের বাজার এর সকল বাজার মূল্য জানার জন্য আমাদের সাথে থাকুন । আমারা প্রতিদিন আপনাদের জন্য এমন নতুন নতুন পোস্ট নিয়ে হাজির হব ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top