আজকের মালয়েশিয়া টাকার রেট কত । ১ রিংগিত = কত টাকা

আজ 23rd May 2024 মালয়েশিয়া টাকার রেট কত হতে পারে তা নিয়ে অনেকে অনলাইনে প্রতিদিন সার্চ করে থাকেন । বহিঃ বিশ্বের সাথে তাল মিলিয়ে বাংলাদেশের লয়েশিয়া টাকার রেট ওঠা নামা করে ।

বাণিজ্যের ক্ষেত্রে বাংলাদেশের কাছে সবচেয়ে পরিচিত হল মালয়েশিয়া । যেখানে প্রতি বছর লাখ লাখ বাংলাদেশি চাকরির সন্ধানে মালয়েশিয়ায় পাড়ি জমায়। মালয়েশিয়াতে কাজের পাশাপাশি অনেকে লেখা পড়া করার জন্যো যায় । মালয়েশিয়ান রিংগিটে হিসাবে টাকা ধরা হয় । মালয়েশিয়া তে রিংগিটের বিপরীতে বাংলাদেশি টাকা কত হতে পারে । মালয়েশিয়া তে সহ সকল কার্যক্রমের জন্য তাদের মালয়েশিয়ান রিঙ্গিত ব্যবহার করতে হয় । যারা মালয়েশিয়াতে থাকেন তাদের সকলের মালয়েশিয়ান রিঙ্গিত এর বিপরীতে কত টাকা হতে পারে সঠিক তথ্য জানা জরুরি । যাতে আপনি যখন বাংলাদেশে রিঙ্গিত পাঠাবেন ন্যায্য মূল্য যেন পান ।


আমাদের জনসংখ্যার সিংহভাগ কর্মসংস্থানের সন্ধানে মালয়েশিয়ায় চলে গেছে কারণ, তাদের শিক্ষার অভাবের কারণে, তারা বুঝতে পারে না অন্যান্য মুদ্রার তুলনায় বাংলাদেশি মুদ্রার মূল্য কত। আপনাদের সুবিধার জন্য আজকের পোস্টে মালয়েশিয়ার এক টাকা বাংলাদেশের কত টাকা হবে তা জানাবো ।

বাংলাদেশ টাকায় এক মালয়েশিয়ান টাকার মূল্য কত তা জানা গুরুত্বপূর্ণ কারণ প্রতিটি দেশ তার নিজস্ব টাকায় কাজের জন্য মাসিক অর্থ প্রদান করে। কারণ আপনি মালয়েশিয়ায় কাজ করলে বাংলাদেশে কত টাকা ইনকাম করবেন তা সহজেই হিসেব করতে পারবেন যদি আপনি মালয়েশিয়ান টাকার রেট জানেন।

অনেক ব্যক্তি অনলাইনে মালয়েশিয়ান টাকার মান সম্পর্কে তথ্য জানতে অনলাইনে সার্চ করে। এই কারণে, আমি আজকের পোস্টে মালয়েশিয়ার ও বাংলাদেশের টাকার মধ্যে পার্থক্য ব্যাখ্যা করার চেষ্টা করব।

আজকের মালয়েশিয়া টাকার রেট কত

এই পোস্টের শুরুতে উল্লেখ করা হয়েছে যে মালয়েশিয়ার মুদ্রার নাম রিংগিত। আমরা যদি মালয়েশিয়ার ১ টাকা বাংলাদেশের কত টাকা তা জানতে চাই তাহলে আমাদেরকে অবশ্যই এক রিংগিত এর মূল্য বাংলাদেশের টাকায় কত টাকা তা খুঁজে বের করতে হবে। মালয়েশিয়ায় বসবাসকারী অনেক বাংলাদেশি প্রবাসী কাজের উদ্দেশ্যে মালয়েশিয়া পাড়ি জমিয়েছেন তারাই অনলাইনে মালয়েশিয়ার মুদ্রা সম্পর্কে তথ্য খোঁজেন।

মালয়েশিয়ার ১ রিংগিত২৩.৩২ টাকা
মালয়েশিয়ার ১০ রিংগিত২৩৩.২০ টাকা
মালয়েশিয়ার ৫০ রিংগিত১১৬৫.৯৮ টাকা
মালয়েশিয়ার ১০০ রিংগিত২৩৩১.৯৫ টাকা

মালয়েশিয়ার ১ রিংগিত  বাংলাদেশের কত টাকা

আজকের মালয়েশিয়া টাকার রেট কত

মালয়েশিয়ায় অনেক বাংলাদেশি কর্মরত আছেন এবং তাদের পরিবারের কাছে নিয়মিত টাকা পাঠাচ্ছেন। যাইহোক, তহবিল স্থানান্তর করার আগে, মালয়েশিয়ার ১ টাকা বাংলাদেশের কত টাকা তা অনলাইন এর মাধ্যমে দেখে থাকেন ।

আজকের হিসাবে, ১ মালয়েশিয়ান টাকা ২৩.৩২ বাংলাদেশী টাকার সমতুল্য। -(কিছু কম বেশি হতে পারে তাই আমাদের দেয়া টেবিল থেকে মালয়েশিয়ার ১ টাকা বাংলাদেশের কত টাকা তা চেক করুন ।

মালয়েশিয়ার মুদ্রার পরিচয়

মালয়েশিয়া, দক্ষিণ-পূর্ব এশিয়ায় অবস্থিত একটি দেশ, তার সরকারী মুদ্রা হিসেবে রিঙ্গিত ব্যবহার করে। রিংগিটকে MYR হিসাবে সংক্ষেপে বলা হয় এবং সাধারণত RM চিহ্ন দিয়ে চিহ্নিত করা হয়। মুদ্রাটি মালয়েশিয়ার কেন্দ্রীয় ব্যাংক দ্বারা জারি করা হয়, যা ব্যাংক নেগারা মালয়েশিয়া নামে পরিচিত। রিঙ্গিত 100 সেনে বিভক্ত এবং দেশের মধ্যে বিভিন্ন লেনদেনের জন্য ব্যবহৃত হয়।

মালয়েশিয়া আজকের টাকার রেট কত

মালয়েশিয়ান রিংগিত এবং বাংলাদেশী টাকার রেট সবসম ওঠানামার কারণে, মালয়েশিয়া এবং বাংলাদেশে বসবাসকারী অনেক লোক প্রায়ই মালয়েশিয়া আজকের টাকার রেট কত তা অনলাইন এ সার্চ করে। বাংলাদেশ ব্যাংক বিভিন্ন দেশের মুদ্রার হারের একটি দৈনিক তালিকা প্রকাশ করে, যা মালয়েশিয়া থেকে বাংলাদেশে রেমিট্যান্স প্রেরণকারী প্রবাসীদের দ্বারা নিয়মিত পর্যবেক্ষণ করা হয়।

বর্তমানে, বাংলাদেশী টাকার মূল্য উল্লেখযোগ্যভাবে হ্রাস পেয়েছে, যার ফলে মালয়েশিয়ান টাকার মূল্য 20 বাংলাদেশী টাকার বেশি। তাই যারা মালয়েশিয়া থেকে বাংলাদেশে টাকা পাঠাতে ইচ্ছুক তাদের জন্য রিংগিতের দাম সম্পর্কে সচেতন হওয়া জরুরি।

পরিশেষ

আশা করি আপনারা এই পোস্ট পড়ে, মালয়েশিয়া আজকের টাকার রেট কত নিয়ে সঠিক তথ্য দেয়া হয়েছে । এই রেট সবসয় ওঠা নামা করতে থাকে । আপনি দেশে টাকা পাঠানোর আগে সবসময় আজকের টাকার রেট দেখে নিবেন । চেষ্টা করবেন যখন মালয়েশিয়ার রিংগিতের দাম বেশি থাকে তখন দেশে টাকা পাঠানো ।

আরও পড়ুন

আজকে টাকার রেট ওমান | ওমানের টাকার রেট বাংলাদেশ

সৌদি রিয়াল রেট বাংলাদেশ ২০২৩ । সৌদি ১ রিয়াল কত টাকা ?

জাপানি ইয়েন থেকে বাংলাদেশী টাকা রেট কত | বাংলাদেশী টাকা (Taka) 1 জাপানি ইয়েন (Yen) কত?

চীনের টাকার রেট । আজ চীনা ইউয়ান রেট কত?

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top