হলমার্ক সোনার দাম কত ২০২৩

হলমার্ক সোনার দাম: গয়না তৈরির জন্য সোনার বিকল্প নেই । আপনি যদি সোনা কেনার ক্ষেত্রে নতুন হন, তাহলে সোনা আসল কিনা তা নির্ধারণ করা একটু চ্যালেঞ্জিং । সোনার আসল কিনা নিশ্চিত করার জন্য, হলমার্ক দেখে সোনা কেনা জরুরি ।

হলমার্ক হল একটি প্রতীক বা চিহ্ন যা সোনার আসল না নকল তার প্রমাণ । বর্তমানে, প্রতিটি খাঁটি সোনাকে ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS) চিহ্ন দিয়ে চিহ্নিত করা হয়, যা আসল সোনা চিনতে সহজ করে তোলে।

অনেকেই ইন্টারনেটে হলমার্ক সোনার দাম খোঁজেন। যেহেতু হলমার্ক গোল্ড বলতে খাঁটি বা আসল সোনা বোঝায়, তাই এর দাম তুলনামূলকভাবে বেশি। এই পোস্টে, আমি আপনাদের সাথে কলকাতা এবং মালদায় হলমার্ক সোনার বর্তমান বাজার মূল্য শেয়ার করব। আশা করি, এই পোস্টে আপনাদের সাথে হলমার্ক সোনার বর্তমান মূল্য জানতে সাহায্য করবে ।

আজকে হলমার্ক সোনার দাম কত ?

হলমার্ক সোনার দাম

দুর্ভাগ্যবশত, স্বর্ণের বাজারে কিছু অসাধু ব্যবসায়ী রয়েছে যারা নকল সোনা বিক্রি করে। এই সমস্যাটি সমাধান করার জন্য, সোনার বিশুদ্ধতা সনাক্ত করার জন্য ভারতীয় মান সংস্থা (ISO) দ্বারা হলমার্ক দেওয়া হয় । 999 চিহ্নটি 24-ক্যারেট সোনার জন্য, 22-ক্যারেট সোনার জন্য 916 এবং 18-ক্যারেট সোনার জন্য 750 ব্যবহার করা হয়। এই চিহ্ন সহ সোনা হলমার্ক গোল্ড হিসাবে উল্লেখ করা হয়।

হলমার্ক সোনার বর্তমান বাজার মূল্য জানতে আপনাদের মধ্যে অনেকে সার্চ করে থাকেন । এই পোস্টে, ভারতের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে আজকের সোনার দাম , প্রতি 10 গ্রাম সোনার রুপিতে তালিকাভুক্ত।

শহর২৪ ক্যারেট সোনার দাম (₹/১০ গ্রাম)২২ ক্যারেট সোনার দাম (₹/১০ গ্রাম)
চেন্নাই5779052980
মুম্বাই5673052000
নিউ দিল্লি5689052150
ব্যাঙ্গালোর5678052050
হায়দ্রাবাদ5673052000
কেরালা5673052000

আজকে কলকাতা হলমার্ক সোনার দাম

কলকাতা ভারতের একটি সোনার ব্যবসার একটি উল্লেখযোগ্য কেন্দ্র। আপনি যদি কলকাতায় হলমার্ক সোনার বর্তমান দাম জানতে চান তাহলে আপনি সঠিক স্থানে এসেছেন । যেহেতু আমরা বর্তমানে এপ্রিল মাসে আছি, এটা মনে রাখা গুরুত্বপূর্ণ যে সোনার দাম ক্রমাগত ওঠানামা করতে পারে। অতএব, এখানে উল্লেখিত সোনার দাম একটি আনুমানিক ধারণা এবং সোনার প্রকৃত দাম কিছুটা বেশি বা কম হতে পারে। হলমার্ক গোল্ড যেহেতু সবচেয়ে জনপ্রিয়, তাই হলমার্ক সোনার দাম জানতে আগ্রহী অনেকেই। নীচের ছকে কলকাতার খাঁটি হলমার্ক সোনার বর্তমান মূল্যের তথ্য প্রদান করা হয়েছে ।

১ গ্রাম১০ গ্রাম
পাকা সোনা (২৪ ক্যা)৫৯৯০ ₹ -২০.০০৫৯৯০০ ₹ -২০০.০০
গহনার সোনা (২২ ক্যা)৫৬৮৫ ₹ -১৫.০০৫৬৮৫০ ₹ -১৫০.০০
হলমার্ক সোনা (২২ ক্যা)৫৭৭০ ₹ -১৫.০০৫৭৭০০ ₹ -১৫০.০০

মালদা পশ্চিমবঙ্গ রাজ্যের একটি উল্লেখযোগ্য শহর যেখানে প্রতিদিন প্রচুর পরিমাণে সোনা বিক্রি হয়। ভারতের অন্যান্য অংশের মতো, লোকেরা প্রায়শই অনলাইনে মালদায় বর্তমান হলমার্ক সোনার দাম সার্চ করে থাকে । এই পোস্টে, আপনারা মালদহের আজকের সোনার দাম সম্পর্কে জানতে পারবেন । আজ মালদায় 24 ক্যারেট এবং 22 ক্যারেট সোনার দাম জানতে নীচে দেখুন।

10 গ্রাম  24 ক্যারেটের দাম  ₹ 59690
10 গ্রাম  22 ক্যারেটের দাম  ₹ 54710

পরিশেষ

সোনা কেনার আগে সতর্ক হওয়া উচিৎ সোনার সত্যতা যাচাই করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই পোস্টে, কলকাতার বাজারে বর্তমান হলমার্ক সোনার দাম কত তা দেয়ার চেষ্টা করা হয়েছে । আশা করি হলমার্ক গোল্ডের বর্তমান বাজার দাম সম্পর্কে একটি ধারনা পেয়েছেন । সোনার দাম সব সময় উঠা নামা করতে থাকে । তাই দাম কিছুটা কম বেশি হবে স্বাভাবিক । আমাদের সাইটে বাংলাদেশের সকল পণ্যের বর্তমান বাজার দাম সম্পর্কে আপডেট দেয়া হয় । বর্তমান বাজারের আপডেট পেতে আমাদের সাথে থাকুন ।

আরও পড়ুন

এক ভরি স্বর্ণের দাম কত ২০২৩ । সেনার আজকের বাজার দাম

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top