ঢাকা থেকে বরিশাল এর বিমান ভাড়া – ফ্লাইট সময় সূচি অনলাইন টিকেট কাটার নিয়ম ২০২৪

অন্যান্য বিকল্পের তুলনায় বিমান ভ্রমণ হল সবচেয়ে বিলাসবহুল এবং ব্যয়বহুল পরিবহনের মাধ্যম। ঢাকা থেকে বরিশাল যাওয়ার যাত্রীরা বিমানের মাধ্যমে খুব সহজে খুবে তারাতারি পৌঁছাতে পারবেন। আজকে আমরা ঢাকা থেকে বরিশাল বিমান ভাড়া সময়সূচী, অনলাইন টিকিটের মূল্য এবং অন্যান্য সম্পর্কে জানব । সড়ক বা নদীপথে বরিশালে যাওয়া সম্ভব হলেও এতে বেশ সময়ের দরকার হয় । বিপরীতে, বিমানের মাধ্যমে , মাত্র ৪৫ থেকে ৫০ মিনিটে আপনি ঢাকা থেকে বরিশাল পৌঁছাতে পারবেন । এটি বিশেষ করে ঈদের মৌসুমে সুবিধাজনক যখন অতিরিক্ত যানবাহনের কারণে রাস্তা ভ্রমণ কঠিন হতে পারে।

কয়েকটি এয়ারলাইন্স রয়েছে যারা বিভিন্ন সময়ে ঢাকা থেকে বরিশালে ফ্লাইট পরিচালনা করে। সম্প্রতি, ঢাকা থেকে বরিশালে ফ্লাইট টিকিটের দাম কিছুটা বেড়েছে। বরিশালের নিজস্ব বিমানবন্দর রয়েছে, এবং এই পোস্টে, আমরা ফ্লাইটের সময়সূচী, ভ্রমণের সময়, এবং ঢাকা থেকে বরিশালের বিমান ভাড়া নিয়ে আলোচনা করব। আপনি নীচে ইউএস-বাংলা এয়ারলাইন্স এবং বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের টিকিটের মূল্য ও বিমানে বরিশালের মোট খরচ জানতে পারবেন।

ঢাকা থেকে বরিশাল বিমানের ফ্লাইটের সময়সূচি ২০২৪

ঢাকা থেকে বরিশালে প্রতিদিন মোট তিনটি ফ্লাইট রয়েছে। এই পোস্টে বাংলাদেশ এয়ারলাইন্স, ইউএস-বাংলা এয়ারলাইনস এবং নভোএয়ার এয়ারলাইন্সের ফ্লাইট সময়সূচী জানতে পারবেন । যাত্রীদের অবশ্যই তাদের নিজ নিজ ফ্লাইটের জন্য নির্ধারিত সময়ের মধ্যে বিমানবন্দরে পৌঁছাতে হবে।

শনিবার রবিবার সোমবারমঙ্গলবার বুধবার  বৃহস্পতিবার শুক্রবার
 ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি ফ্লাইটে থাকে।ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি ফ্লাইটে থাকে।  ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি ফ্লাইটে থাকে। ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি ফ্লাইটে থাকে। ইউএস-বাংলা এয়ারলাইন্স এর প্রতি বুধবার একটি করে ফ্লাইট থাকে। প্রতি বৃহস্পতিবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি করে ফ্লাইট থাকে। প্রতি শুক্রবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি করে ফ্লাইট থাকে।
 নভোএয়ার বিমানের একটি ফ্লাইট থাকে। নভোএয়ার বিমানের একটি ফ্লাইট থাকে। নভোএয়ার বিমানের একটি ফ্লাইট থাকে। নভোএয়ার বিমানের একটি ফ্লাইট থাকে। নভোএয়ার বিমানের প্রতি বুধবার একটি করে প্রায়ই থাকে।ইউএস-বাংলা এয়ারলাইন্স এর জন্য একটি করে ফ্লাইট থাকে।  ইউএস-বাংলা এয়ারলাইন্স এর জন্য একটি করে ফ্লাইট থাকে।
 বাংলাদেশ বিমান প্রতি শনিবার যাতায়াতের ক্ষেত্রে বন্ধ থাকে। বাংলাদেশ বিমানের প্রতি রবিবার একটি ফ্লাইট থাকে। বাংলাদেশ বিমান প্রতি সোমবার যাতায়াতের ক্ষেত্রে বন্ধ থাকে। বাংলাদেশ বিমানের প্রতি মঙ্গলবার একটি করে ফ্লাইট থাকে। বাংলাদেশ বিমান প্রতি বুধবার ফ্লাইট বন্ধ থাকে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি করে ফ্লাইট থাকে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি করে ফ্লাইট থাকে।

ঢাকা থেকে বরিশাল বিমান ভাড়া কত

সময়ের সাথে সাথে অনেক কিছুর মতো ঢাকা থেকে বরিশাল বিমান ভাড়ার দামও বেড়েছে। তা সত্ত্বেও ঢাকা থেকে বরিশালে এখনও নিয়মিত ফ্লাইট রয়েছে। ভ্রমণ প্রক্রিয়া চলাকালীন যাত্রীদের লাগেজের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা করা হয়। ঢাকা থেকে বরিশাল বা তদ্বিপরীত যাত্রীরা ৭ কেজি পর্যন্ত কেবিন ব্যাগেজ বহন করতে পারে। তবে বিজনেস ক্লাসের যাত্রীরা ৩০ কেজি পর্যন্ত লাগেজ বহন করতে পারবেন।

এই পোস্টে, ২০২৪ সালে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সাথে ঢাকা থেকে বরিশাল ভ্রমণের সর্বশেষ ভাড়া তালিকা নিচে দেয়া হলঃ-

ঢাকা থেকে বরিশাল বিমান ভাড়া
 বিমান বাংলাদেশ এয়ারলাইন্সইউএস-বাংলা এয়ারলাইন্স 
 বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর সুপার সেভার বিমানের টিকেট মূল্য ৩,০০০ টাকা ৫,০০০ টাকা। ইউএস-বাংলা এয়ারলাইন্স এর ঢাকা থেকে বরিশাল যাতায়াতের জন্য সর্বনিম্ন টিকেট মূল্য ২,৮০০ টাকা থেকে ৫,০০০ টাকা।
 বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর বিজনেস ফ্লেক্সিবল বিমানের টিকেট মূল্য ৫,০০০ টাকা থেকে ৯,০০০ টাকা। ইউএস-বাংলা এয়ারলাইন্স ঢাকা থেকে বরিশাল যাতায়াতের জন্য সর্বোচ্চ টিকেট মূল্য ৫,০০০ টাকা থেকে ৬,০০০ টাকা।

কিভাবে ঢাকা থেকে বরিশাল বিমানের টিকেট কাটবেন ২০২৪

ঢাকা থেকে বিমানে বরিশাল যাওয়ার আগে কিভাবে ঢাকা থেকে বরিশাল বিমানের টিকেট কাটবেন তার নিয়ম সম্পর্কে জানা জরুরি। এই রুটের জন্য বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের টিকিট বুক করার জন্য যাত্রীদের বিমান অফিসে যেতে হবে বা অনলাইনে বুক করতে পারেন । বিমানে ভ্রমণের সময়, যাত্রীরা তাদের জাতীয় পরিচয়পত্র বহন করতে পারে, কারণ এটি বাংলাদেশের অভ্যন্তরীণ ফ্লাইটের জন্য একটি বৈধ পরিচয়পত্র হিসাবে কাজ করে।অনেক উচ্চ-মধ্যবিত্ত ব্যক্তি ঈদের সময় বিমান ভ্রমণের জন্য বেছে নেয়, কারণ এটি একটি ঝামেলামুক্ত এবং দ্রুত পরিবহনের ব্যবস্থা করে। তাছাড়া বিমানে বাংলাদেশের কোথাও ভ্রমণের জন্য পাসপোর্টের প্রয়োজন নেই। পরিবর্তে, দেশের অভ্যন্তরে দূরপাল্লার ফ্লাইটের জন্য একটি জাতীয় পরিচয়পত্রই যথেষ্ট। ফলে, air.rewrite-এর মাধ্যমে যেকোনো সময় অনলাইন টিকিট বুকিং সুবিধাজনকভাবে করা যাবে।

পরিশেষ

বিমানে বাংলাদেশের অভ্যন্তরে ভ্রমণকারী যাত্রীদের পাসপোর্টের প্রয়োজন হয় না। অতএব, আমাদের ওয়েবসাইটে দেওয়া নির্দেশিকা অনুসরণ করে ঢাকা থেকে বরিশাল বিমানে সহজে যাতায়াত করতে পারবেন । সপ্তাহে প্রতিদিন একটি করে ফ্লাইট পরিচালনা করে তিনটি এয়ারলাইন্স। টিকিটের মূল্য বা যাত্রী ভাড়া সময়ের সাথে পরিবর্তন হয়, আমরা যে ভাড়া আপনাদের সাথের শেয়ার করেছি তার থেকে কিছুটা কমবেশি হতে পারে ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top