চীনের টাকার রেট । আজ চীনা ইউয়ান রেট কত?

চীনের টাকার রেট 23rd May 2024, বাংলাদেশের মুদ্রা টাকার মধ্যে বর্তমান হার সম্পর্কে অনেক মানুষ অনলাইনে সার্চ করে থাকে । এই তথ্যটি বিশেষ করে যারা কাজ, ব্যবসা বা চীন ভ্রমণ করেন, সেইসাথে যারা দুই দেশের মধ্যে বাণিজ্যে নিযুক্ত তাদের জন্য বিশেষভাবে গুরুত্বপূর্ণ।

চীন ও বাংলাদেশের মধ্যে দৃঢ় বাণিজ্য সম্পর্ক রয়েছে, যার কারণে বাংলাদেশ থেকে চীনে বিভিন্ন পণ্য রপ্তানি হয় । অতএব, যারা চীন থেকে পণ্য আমদানি করে বা চীন থেকে বাংলাদেশে অর্থ প্রেরণ করে ব্যবসা করতে চান তাদের জন্য দুটি মুদ্রার মধ্যে বর্তমান টাকার হার সম্পর্কে অবগত থাকা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

পৃথিবীতে যে সমস্ত দেশ আছে তাদের মধ্যে অন্যতম গুরুত্বপূর্ণ দেশ চীন।। বাংলাদেশ থেকে চীনে উল্লেখযোগ্য পরিমাণ পণ্য রপ্তানি করে । অনেক বাংলাদেশী নাগরিক কাজের জন্য চীনে বসবাস করেন । যার ফলে চীনের টাকার রেট এবং চীনা ইউয়ান রেট কত তা যানা গুরুত্বপূর্ণ। এই পোস্টে, চীনের টাকার রেট ও আজ চীনা ইউয়ান রেট সম্পর্কে জানতে পারবেন ।

চীনের ইয়ান টু বাংলাদেশি টাকা

চীনের টাকার রেট

আজ আমাদের এই পোস্ট এ চীনের টাকার রেট এবং বাংলাদেশী টাকার আজকের মান সম্পর্কে তথ্য শেয়ার করা হবে । চীনের টাকার রেট থেকে বাংলাদেশে বা তদ্বিপরীত অর্থ পাঠানোর সময় বিনিময় হার জানা গুরুত্বপূর্ণ। আমরা আপনাদের সুবিধার জন্য সর্বশেষ টাকার মান সঠিক ভাবে উপস্থাপন করেছি । আপনাদের মনে রাখতে হবে ন্ন চীনের টাকার রেট ও বাংলাদেশ টাকার রেট ঘন ঘন ওঠানামা করতে পারে। অতএব, কোন আর্থিক লেনদেন করার আগে আপ-টু-ডেট তথ্য প্রাপ্ত করা গুরুত্বপূর্ণ।

আমাদের ওয়েবসাইট বিভিন্ন দেশে সোনার দামের দৈনিক আপডেটও দেয়া হয়ে থাকে । আপনি যদি টাকার মান এবং সোনার দামে সঠিক তথ্য পেতে চান, তাহলে আমাদের সাথে থাকুন ।

চীনের ১ ইয়ান১৫.০৯ টাকা
চীনের ১০ ইয়ান১৫০.৮৬ টাকা
চীনের ৫০ ইয়ান৭৫৪.৩২ টাকা
চীনের ১০০ ইয়ান১৫০৮.৬৪ টাকা

চায়না ১০ টাকা বাংলাদেশের কত টাকা?

আমাদের ওয়েবসাইট বাংলাদেশী টাকায় চীনা ইউয়ান রেট সহ বিভিন্ন মুদ্রার রেট দৈনিক আপডেট দিয়ে থাকি। বাংলাদেশ সহ বিভিন্ন দেশের সোনার দামের লাইভ আপডেট আমাদের ওয়েবসাইট এ পাবেন । আমাদের করা সকল পোস্ট আপনাদের উপকারে আসবে ।

আপনি যদি বাংলাদেশের বর্তমান মুদ্রা দাম এবং সোনার দাম সম্পর্কে আপ টু ডেট থাকতে আগ্রহী হন, অনুগ্রহ করে নিয়মিত আমাদের ওয়েবসাইট এর সাথেই থাকুন ।

বাংলাদেশী টাকা (Taka) চীনা ইউয়ান রেট ? আপনারা এখন চাইলে খুব সহজই বের করতে পারবেন । BDT To CHN এক্সচানজার দিয়ে আপনি যেকোনো পরিমান CHNবের করতে পারবেন। জাপান সহ বিভিন্ন দেশের মুদ্রার হারের দৈনিক আপডেটের জন্য আমাদের ওয়েবসাইট এর সাথে থাকুন ।চায়না ১০ টাকা বাংলাদেশের ১৫০.৮৬ টাকা।

চীনের মুদ্রা পরিচয়

চীনে ব্যবহৃত মুদ্রাকে চীনা ইউয়ান (CNY) বলা হয়, এটি রেনমিনবি (RMB) নামেও পরিচিত। রেনমিনবি ইংরেজিতে “জনগণের মুদ্রা” অনুবাদ করে। ইউয়ান 10 জিয়াও বা 100 ফেনে বিভক্ত। জিয়াও চীনে “মাও” নামেও পরিচিত।

ইউয়ানের প্রতীক হল ¥, যা জাপানে ব্যবহৃত ইয়েন প্রতীকের অনুরূপ, তবে কিছুটা ভিন্ন ডিজাইনের সাথে। চীনা মুদ্রা কয়েন এবং ব্যাঙ্কনোটে উভয়ই আসে, মুদ্রাগুলি ছোট মূল্যের জন্য এবং বড়গুলির জন্য ব্যাঙ্কনোট ব্যবহার করা হয়।

সাম্প্রতিক বছরগুলিতে, চীনা সরকার ইউয়ানকে আন্তর্জাতিকীকরণের প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে এবং এটি বিশ্ব বাণিজ্য ও অর্থায়নে ক্রমবর্ধমানভাবে ব্যবহৃত হচ্ছে। যাইহোক, এটি এখনও মার্কিন ডলার বা ইউরোর মতো প্রধান আন্তর্জাতিক মুদ্রার মতো ব্যাপকভাবে গৃহীত নয়।

পরিশেষ

আমাদের ওয়েবসাইট এ ভিসিট করার জন্য ধন্যবাদ । চীনা ইউয়ান থেকে বাংলাদেশী টাকা রেট কত | বাংলাদেশী টাকা (Taka) ১ চীনা ইউয়ান কত ? সকল প্রশ্নের উত্তর পেয়েগেছেন । এমন আরও উপকারি আপডেট পাওয়া জন্য আমাদের ওয়েবসাইট এর সাথে থাকুন ।

আরও পড়ুন……।।

সৌদি রিয়াল রেট বাংলাদেশ ২০২৩ । সৌদি ১ রিয়াল কত টাকা ?

আজকে টাকার রেট ওমান | ওমানের টাকার রেট বাংলাদেশ

জাপানি ইয়েন থেকে বাংলাদেশী টাকা রেট কত | বাংলাদেশী টাকা (Taka) 1 জাপানি ইয়েন (Yen) কত?

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top