BSRM রডের আজকের দাম । ১ কেজি BSRM রডের দাম

BSRM রডের আজকের দাম:রডের দাম ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে, বিশেষ করে গত ২ বছরে রডের মান অনেক বেড়েছে। তা সত্ত্বেও, যারা বাড়ি তৈরি করতে সামর্থ্য রাখেন তারা রদ কিনতে চান যার ফলে রডের আজকের দাম কত তা লিখে অনলাইনে সার্চ করে থাকেন । বিশেষ করে BSRM বাংলাদেশের একটি জনপ্রিয় রডের নাম।BSRM রড কোম্পানির ১ টনের দাম নির্ধারণ করেছে ১,০০,৫০০ টাকা।

বাংলাদেশের শীর্ষস্থানীয় রড প্রস্তুতকারকদের মধ্যে একটি, বিএসআরএম । বিদেশী কাঁচামাল ব্যবহার করে সমস্ত রড তৈরি করে। এই রডগুলি প্রায়শই বিভিন্ন ধরণের নির্মাণ যেমন বিল্ডিং এবং সেতু নির্মাণে ব্যবহার করা হয়। আগের সময়ের তুলনায় রডের দাম কেজি প্রতি ৫ থেকে ৭ টাকা বেড়েছে। প্রতিটি রডের দাম এখন প্রতি কেজি ৯ টাকা থেকে ১০ টাকা বেশি।

আজকের রডের দাম কত।BSRM, AKS, GPH সকল প্রকার রডের বাজার দাম ২০২৩

পাইকারদের সাথে কথা বলে জানা যায়, KSR এবং BSRM রডের দাম ১০০৫০০ টাকা। একেএস রডও বিক্রি হচ্ছে ১০০৫০০ টাকা প্রতি টন। এইটা দিয়েই ধারনা পাওয়া , যে ডলারের মূল্য বাড়ার কারনে রডের দাম এত বাড়তি ।

রডের আজকের দাম কত

আজ প্রতি কেজি রড ১০০ থেকে ১০২ টাকায় বিক্রি হচ্ছে। ভালো মানের রড প্রতি কেজি ১০২ টাকায় পাওয়া যাচ্ছে। ১ কেজি বিএসআরএম রডের বর্তমান বাজার মূল্য ১০২ টাকা । এক টন রডের দাম ৯৯,০০০ টাকা। ১০০ কেজি রডের দাম ৯৯০০ টাকা। কিন্তু, বিএসআরএম রডের দাম এর থেকে উল্লেখযোগ্যভাবে বেশি।

বাংলাদেশী বাজারে কেএসআরএম রডের চাহিদা বেশি। ফলস্বরূপ, কেএসআরএম রডের দাম বাজারের অনুরূপ রডের তুলনায় একটু বেশি। KSRM ১ টন রডের বর্তমান দাম ৯৬৫০০ টাকা। সাম্প্রতিক সময়ে আন্তর্জাতিক বাজারে গ্যাস ও স্ক্র্যাপের দাম বৃদ্ধির ফলে রডের দাম প্রায় ৫% বেড়েছে। কেএসআরএম রডের দাম ছিল টাকা গত মাসে প্রতি টন ৯৪২০০ মাত্র এক মাসে প্রতি টন ২৩০০ টাকা বৃদ্ধি পেয়েছে।

BSRM রডের আজকের দাম
১ কেজি BSRM রডের দাম ১০২ টাকা
১০ কেজি রডের দাম ১০২০ টাকা
৪০ কেজি বিএসআরএম রডের দাম ৪০৮০ টাকা
১০০ কেজি BSRM রডের মূল্য ১০২০০ টাকা
১ টন BSRM রডের খুচরা মূল্য ১০২০০০ টাকা

BSRM রডের আজকের দাম

২০২৪ সালের হিসাব আনুসরে, বিএসআরএম রড বাংলাদেশের অন্যতম বহুল ব্যবহিত রড। বাংলাদেশে প্রথম স্টিল রোলিং সুবিধা ১৯৫২ সালে প্রতিষ্ঠিত হয়েছিল এবং এটির নাম দেয়া হয় BSRM । BSRM রড বাড়ি, লম্বা কাঠামো, সেতু এবং আরও অনেক উন্নয়নে চিরস্থায়ী নির্ভরযোগ্যতার রড। বিএসআরএম রডগুলি নির্মাণ সামগ্রীরর বাজারে সবচেয়ে দামী রড হিসেবে ধরা হয়।আন্তর্জাতিক বাজারে পেট্রল এবং স্ক্র্যাপ মেটালের দামের তীব্র বৃদ্ধির ফলে BSRM রডের দাম উল্লেখযোগ্য ভাবে বেড়েছে।

১ কেজি BSRM রডের আজকের দাম কত

বিগত বছর থেকে বর্তমান সময় রডের দামে অনেক পরিবর্তন এসেছে।বিএসআরএম রড বর্তমানে চাহিদা বেশি হওয়াতে দামও একটু বেশি। ২০১৮-১৯ সালে প্রতি কেজি রডের দাম ছিল ৭৫ থেকে ৮০ টাকা। এটি প্রায় ২০২১-২২ সালে ৮৫ টাকা পর্যন্ত বেড়েছে। ২০২২ সালে এক কেজি বিএসআরএম রডের দাম ছিল ৮৭-৯০ টাকা। কিন্তু বর্তমানে ১ কেজি BSRM রডের আজকের দাম ৯৩.৫ টাকা।যা পূর্বের তুলনায় প্রায় ২০ টাকা বেশি।

বিএসআরএম রডের দাম

BSRM রডকে বাংলাদেশের নির্মাণ বাজারে সবচেয়ে বেশি চাহিদা সম্পন্ন রডগুলির মধ্যে একটি হিসাব করা হয়। BSRM রড ১৯৫০ সাল থেকে চালু হয়েছে এবং এটি দেশের প্রথম স্টিল রোলিং প্ল্যান্ট। BSRM রড বাড়ি, বড় কাঠামো, সেতু এবং আরও অনেক কিছু নির্মাণের জন্য নির্ভরযোগ্যতার প্রতীক । BSRM রডের বর্তমান বাজার মূল্য প্রতি টন ৯৪,২০০ টাকা, যা মাত্র দুই সপ্তাহ আগে ছিল ৯৩ হাজার টাকা। বিশ্বব্যাপী জ্বালানি ও স্ক্র্যাপের দাম বাড়ায় সব ব্র্যান্ডের রডের দাম বেড়েছে। রডের দাম প্রতিনিয়তই ওঠা নামা করে পরবর্তী BSRM রডের দামের কোন আপডেট আসলে আমারা শেয়ার করব।

পরিশেষ

শিল্প উপাদান হিসাবে, রডের দাম সময়ের সাথে সাথে ওঠানামা করে। অতএব, বর্তমান বাজার মূল্য সম্পর্কে আপ টু ডেট থাকা গুরুত্বপূর্ণ। আশা করি এই পোস্টটির মাধ্যমে আজকের রডের দাম কত জানতে পেরেছে।BSRM রডের বাজার দাম ২০২৪ জানতে পেড়েছেন।রডের দাম ওঠানামা করতে পারে, তাই বাজারদর সম্পর্কে আপডেট তথ্যের জন্য আমাদের সাথে থাকুন।

আরও পড়ুন

আজকে টিনের দাম ২০২৩। ১ বান টিনের দাম কত ?

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top