বাসমতি চালের দাম কত । ১ কেজি বাসমতি চালের দাম কত

বাসমতি চালের দাম:বাংলাদেশে বাসমতি চালের চাহিদা অনেক । বাসমতি ধান বাংলাদেশের কৃষকরা উৎপাদন করে । অন্য সব চালের থেকে বাসমতি চাল আলাদা,কারন এই চালের দাম সাধারন চালের তুলনায় অনেক বেশি । বাসমতি চাল বড়ো বড়ো অনুষ্ঠানে দরকার হয় । বিশেষ করে বিয়ে বাড়ির খওয়ায় । এক কথায় বলা যায়, বাসমতি চাল দামি, যা বড়ো কোন অনুষ্ঠানে দরকার হয় । বাসমতি চাল দিয়ে বিরিয়ানি, খিচুড়ি, পোলাও বা কাচ্চি তৈরি করা হয় । বাসমতি চাল অত্যন্ত জনপ্রিয় চাল এর মনোরম সুগন্ধ এবং স্বাদের জন্য সবাই পছন্দ করে । আপনাদের মধ্যে অনেকে বাসমতি চালের দাম কত ? জানতে চান । আশা করি তাদের জন্য পোস্টি উপকারে আসবে ।

এখন বাজারে বাসমতি চাল পাওয়া যাচ্ছে। তবে বাসমতি ধানের উৎপাদন সাধারণ জাতের যেমন ৮, ১৯ এবং মোটা ধানের তুলনায় কম। বাসমতি চাল সাধারণত উচ্চমানের হোটেল এবং ইভেন্টগুলিতে ব্যবহৃত হয় এবং প্রধানত বিরিয়ানি, খিচুড়ি, পোলাও বা কাচ্চির মতো খাবার তৈরিতে ব্যবহৃত হয়। ফলে প্রতি কেজি বাসমতি চালের দাম বেড়েছে এবং বর্তমানে বাজারে পাওয়া যাচ্ছে ১৮০ থেকে ২০০ টাকায়, যা আগের দামের চেয়ে বেশি।

বাসমতি চালের দাম কত

চালের দাম কত । ১ কেজি বাসমতি চালের দাম কত 1 - Ajkerbazardam.com

২০১৯ থেকে ২০২১ সালের মধ্যে বাসমতি চাল প্রতি কেজি ১৫০ টাকায় বিক্রি হয়েছিল। ২০২২ সালে, দাম বেড়েছে ২০০ টাকা প্রতি কেজি। বর্তমানে কেজিতে দাম আরও ৫০ টাকা বেড়েছে। বাসমতি চাল সাধারণত অন্যান্য ধরণের চালের চেয়ে বেশি দামি এবং দাম স্থান এবং নির্দিষ্ট ধরণের চালের উপর নির্ভর করে পরিবর্তিত হতে পারে। বর্তমানে বাজারে বাসমতি চাল প্রতি কেজি ২৫০ টাকা দরে বিক্রি হচ্ছে, যা আগে ২০০ টাকা বেশি। এটি বিভিন্ন দোকানে প্রতি কেজি ২৩০ টাকা থেকে ২৭০ টাকা পর্যন্ত দামে বিক্রি হয় । বাসমতি ধান উৎপাদনে খরচ তুলনামূলক বেশি, যা এর দাম বেশি হওয়ার পেছনে প্রধান কারন । বাংলাদেশে অনেক জাতের বাসমতি চাল পাওয়া যায় তাদের দাম আলাদা আলাদা, নিচে তাদের দাম দেয়া হল…।।

আজকে বাসমতি চালের দাম ২০২৪

বাংলাদেশে বেশ কিছু কোম্পানি আছে যারা প্যাকেজ আকারে বাসমতি চাল প্রদান করে, যেমন কহিনুর বাসমতি চাল এবং ফরচুন বাসমতি চাল। উপরন্তু, পাকিস্তানি বাসমতি চাল বাংলাদেশের বাজারেও পাওয়া যায়, যার দাম বিভিন্নতার উপর নির্ভর করে প্রতি কেজি 250 টাকা থেকে 300 টাকা পর্যন্ত। আজকাল, বাংলাদেশের অনেক অনলাইন মার্কেটপ্লেসও বাসমতি চাল বিক্রি করে, যার দাম ফিজিক্যাল স্টোরে প্রতি কেজি 250 টাকা। যাইহোক, কিছু অনলাইন বিক্রেতা ডিসকাউন্ট অফার করে এবং বাসমতি চাল প্রতি কেজি 180 টাকায় বিক্রি করে, অন্যরা প্রতি কিলোগ্রাম 350 টাকা দামের বাসমতি চাল 220 টাকায় বিক্রি করে। এটি লক্ষণীয় যে আসল বাসমতি চাল সমস্ত অনলাইন বিক্রেতাদের কাছ থেকে পাওয়া যাবে না।

ফরচুন বাসমতি চালের দাম

ফরচুন বাসমতি চাল হল বাজারে পাওয়া উচ্চ মানের চাল। কিছু দোকানে প্রতি কেজি ৩২০ টাকায় বিক্রি হয়, অন্য জায়গায় দাম প্রায় ৩৫০ টাকা । ফরচুন বাসমতি চালের ১ কেজি প্যাকেট ২৪০ টাকায় এবং ৫ কেজি প্যাকেট প্রায় ১৬০০ টাকায় পাওয়া যায় । পাইকারিতে বাসমতি চালের দাম ৫ কেজির প্যাকেট ১৫০০ টাকা থেকে ১৫৫০ টাকায় কেনা যায়। যারা আসল বাসমতি চাল কিনতে চান তাদের জন্য ফরচুন বাসমতি চাল কেনা উচিৎ ।

কহিনুর বাসমতি চালের দাম

কোহিনুর বাসমতি চাল বাংলাদেশে পাওয়া যায় এবং 1 কেজি প্যাকেটে আসে। ১ কেজি কহিনুর বাসমতি চালের দাম ৩০০ টাকা, ৫ কেজির দাম ১৫০০ টাকা। এই চালের পাইকারি দাম ১৪০০ থেকে ১৪৫০ টাকা। কহিনুর বাসমতি চাল প্রায়শই অনলাইনে প্রতি প্যাকেট 220 টাকায় বিক্রি হয় ।

১ কেজি বাসমতি চালের দাম

বর্তমানে বাজারে বাসমতি চাল বিক্রি করে এমন বেশ কয়েকটি কোম্পানি রয়েছে এবং বাসমতি চালের দাম কোম্পানির উপর নির্ভর করে পরিবর্তিত হতে পারে। যেমন , প্রাণ বাসমতি চালের দাম প্রতি ১ কেজি ৩২৫ টাকা। বাংলাদেশের অনেক স্বনামধন্য কোম্পানি বাসমতি চাল বিক্রি করে ।

১ কেজি Fortune বাসমতি চালের দামঃ ৩৭০ টাকা
১ কেজি jazza বাসমতি চালের দাম ৩৪০ টাকা
১ কেজি Empire বাসমতি চালের দাম ৩৫৭ টাকা

৫ কেজি বাসমতি চালের দাম

আপনি ১৫০০ টাকায় ৫ কেজি বাসমতি চাল কিনতে পারেন, তবে আপনি যদি এটি পাইকারিতে ক্রয় করেন তবে এর দাম পড়বে ১৪০০ থেকে ১৪৫০ টাকা। কহিনুর বাসমতি চাল প্রতি প্যাকেট ২২০ টাকায় অনলাইনে পাওয়া যায় ।

৫ কেজি সাগর বাসমতি চালের দাম ৪৭২ টাকা
৫ কেজি কোহিনূর বাসমতি চালের দাম ১৯৫০ টাকা
৫ কেজি Sheha বাসমতি চালের দাম ১৩২০ টাকা

২৫ কেজি বাসমতি চালের দাম

বাসমতি চাল ২৫ কেজির বস্তায় পাওয়া যায় এবং বাজারে বিক্রি হয় প্রায় ৬২৫০ টাকায়। তবে কিছু দোকানে তা ৭ হাজার থেকে ৭২০০ টাকায় বিক্রি হতে পারে। পাইকারি মূল্যে চাল ৬১০০ থেকে ৬১৫০ টাকায় কেনা যায়।

২৫ কেজি পলাশ চালের দাম ২৬০০ টাকা
২৫ কেজি বাসমতি চালের দাম ৭০০০-৭২০০ টাকা
২৫ কেজি পাইকারি বাসমতি চালের দাম ৬১০০ থেকে ৬১৫০ টাকা

পরিশেষ

আজকের পোস্টে বাংলাদেশে বিভিন্ন জাতের বাসমতি চালের দাম সম্পর্কে বিস্তারিত তথ্য দেওয়া হয়েছে। সময়ের সাথে সাথে বাসমতি চালের দাম পরিবর্তিত হতে পারে । ১ কেজি বাসমতি চালের দাম থেকে শুরু করে ২৫ কেজি বাসমতি চালের দাম কত হতে পারে তা সম্পর্কে আপনারা একটি ধারনা পেয়েছেন । বাংলাদেশের সকল পণ্যের বর্তমান দাম সম্পর্কে জানতে চাইলে আমাদের ওয়েবসাইট এর সাথে থাকুন ।

আরও পড়ুন …

বাংলাদেশে জাফরান এর দাম । ১ কেজি জাফরানের দাম কত?

আজকে ডিমের দাম কত? এক হালি ডিমের দাম কত টাকা ?

আজকে চালের দাম কত ২০২৪ – সকল প্রকার চালের দাম

আজকে তেলের মূল্য । এক কেজি সয়াবিন তেলের দাম কত?

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top