বাংলাদেশ থেকে ইন্ডিয়ার বিমান ভাড়া কত । বাংলাদেশ টু ইন্ডিয়া বিমান টিকিটের দাম কত ?

বাংলাদেশ থেকে ইন্ডিয়ার বিমান ভাড়াঃ– বাংলাদেশ ভারতের প্রতিবেশী দেশ, বিশেষ করে যোগাযোগ ও পরিবহনের ক্ষেত্রে দীর্ঘদিনের সম্পর্ক রয়েছে। বাংলাদেশ থেকে ভারতে যাতায়াত এখন আগের চেয়ে অনেক বেশি সুবিধাজনক এবং সাশ্রয়ী। কেউ গাড়ি, বাস বা ট্রেনে ভ্রমণ করতে পারে, তবে পরিবহনের সবচেয়ে উন্নত এবং দ্রুততম মাধ্যম হল বিমান দ্বারা।

বাংলাদেশ থেকে অনেক লোক ব্যবসা বা চিকিৎসার উদ্দেশ্যে ভারতে যায়, গড়ে ৮০০ থেকে ১০০০ লোক নিয়মিত বেনাপোল সীমান্ত অতিক্রম করে। এখন সহজেই বিভিন্ন কাজের জন্য ভিসা পাওয়া যাচ্ছে, যার ফলে বিমান ভ্রমণ বেড়েছে। আগেই ভিসা নিতে হবে আপনি খুবি সহজে বিভিন্ন কাজের জন্য ভিসা নিতে পারবেন ।

বাংলাদেশ থেকে ইন্ডিয়া বিমান ভাড়া কত?

ফ্লাইট সহজলভ্য হওয়ায় বাংলাদেশ থেকে ভারতে যাতায়াত সহজ হয়েছে। অনেকে ব্যবসা বা অবসরের উদ্দেশ্যে ভ্রমণ করেন। আপনি যদি বাংলাদেশ থেকে ভারতে যাওয়ার পরিকল্পনা করেন, তাহলে ফ্লাইটের টিকিটের মূল্য জানা গুরুত্বপূর্ণ। বাংলাদেশ থেকে ভারতে যাতায়াতের খরচ এখন আরো সাশ্রয়ী, এটি অনেক ভ্রমণকারীর জন্য একটি আকর্ষণীয় বিকল্প হয়ে উঠেছে। এই পোস্টে, আমরা ২০২৪ সালে বাংলাদেশ থেকে ভারত ফ্লাইট টিকিটের মূল্য নিয়ে আলোচনা করব।

এয়ারলাইন টিকিটের দাম প্রায়শই ওঠানামা করে, অনেকটা স্টক মার্কেটের মতো। আপনি যদি 2 থেকে 5 দিন আগে টিকিট কিনে থাকেন তবে দাম অনেক বেশি পড়ে যায় । যাইহোক, আপনি যদি কমপক্ষে ২০ থেকে ২২ দিন আগে আপনার টিকিট বুক করেন তবে আপনি অনেক কিছুটা টাকা সেভ করতে পারেবন । বর্তমানে বাংলাদেশ থেকে ইন্ডিয়া বিমান ভাড়া ৮৫০০ টাকা।

বাংলাদেশ থেকে ইন্ডিয়ার বিমান ভাড়া কত । বাংলাদেশ টু ইন্ডিয়া বিমান টিকিটের দাম কত
বর্তমানে বাংলাদেশ থেকে ইন্ডিয়া বিমান ভাড়া ৮৫০০ টাকা।

বাংলাদেশ টু ইন্ডিয়া বিমান টিকিটের দাম কত

বাংলাদেশ টু ইন্ডিয়া বিমান টিকিটের দাম কত ? এই প্রশ্নের উত্তর খোঁজার জন্য আপনাদের মধ্যে অনেকে অনলাইনে সার্চ করেন । যাতায়াতের সুবিধার কারণে, আরও বেশি সংখ্যক মানুষ বিমানে বাংলাদেশ থেকে ভারতে যাতায়াত করতে পছন্দ করছে। একইভাবে ভারত থেকেও অনেকে বিমান ভ্রমণ করে বাংলাদেশে ফিরছেন। আজকের আলোচনার কেন্দ্রবিন্দু হচ্ছে বাংলাদেশ থেকে ভারতের যাতায়াতের জন্য বিমান ভাড়া। বিভিন্ন ফ্লাইটের টিকিটের মূল্য এবং ভাড়া জানার জন্য এই পোস্টটি সম্পূর্ণভাবে পড়া গুরুত্বপূর্ণ। সুতরাং, আপনি যদি ২০২৪ সালের জন্য বাংলাদেশ থেকে ভারত ফ্লাইট টিকিটের মূল্য সম্পর্কে জানতে আগ্রহী হন, তাহলে পড়তে থাকুন।

ঢাকা থেকে চেন্নাই বিমান ভাড়া কত?

বাংলাদেশ থেকে চেন্নাই এর বিমান ভাড়া ১৪০০০ টাকার বেশি হতে পারে । তবে ১৫ দিন আগে টিকিট বুক করলে দাম কিছুটা কমতে পারে। বিকল্পভাবে, আপনি যদি বাংলাদেশ থেকে সরাসরি কলকাতায় যান তবে ভাড়া কম হতে পারে। কলকাতা থেকে, আপনি বিভিন্ন রাজ্যের অন্যান্য ফ্লাইট ধরতে পারেন।

ইন্ডিগো এয়ারলাইন্স ১৯০০০ টাকা 
বাংলাদেশ বিমান এয়ারলাইন্স ২৫ থেকে ৩০ হাজার টাকা 
শ্রীলংকান এয়ারলাইন্স ২২ থেকে ৩০ হাজার টাকা। 
ইউএস-বাংলা এয়ারলাইন্স ১৭০০০  টাকা

ঢাকা টু কলকাতা বিমান ভাড়া 2022

ঢাকা থেকে কলকাতা যাওয়ার বর্তমান বিমান ভাড়া ৮৫০০ টাকা। এয়ার ইন্ডিয়ান এক্সপ্রেস বেছে নিয়ে এবং ফ্লাইট SG-77 নিয়ে, আপনি এই ভাড়ার মধ্যে মাত্র ৩০ মিনিটে এই রুটে ভ্রমণ করতে পারবেন। যাইহোক, যদি আপনি ২৫ দিন আগে আপনার টিকিট বুক করেন, আপনি শুধুমাত্র ৬০০০ টাকায় একই ভ্রমণ অভিজ্ঞতা পেতে পারেন।

ঢাকা থেকে ব্যাঙ্গালোর বিমান ভাড়া

ঢাকা থেকে ব্যাঙ্গালোর যাতায়াতের জন্য বিমান ভাড়া বর্তমানে ১৭৫০০ টাকা। যাইহোক, আপনি যদি ২৫ দিন আগে আপনার টিকিট ক্রয় করেন, তাহলে খরচ ১৩০০০ টাকার কিছু বেশি হবে। এটি লক্ষণীয় যে বর্তমান ভাড়া ওঠানামা করতে পারে এবং আপনার সময় কমতে পারে। আপনার ক্রয় করা. চূড়ান্ত মূল্য বিভিন্ন রুটের জন্য প্রস্তাবিত হারের উপর নির্ভর করবে।

ঢাকা থেকে দিল্লি বিমান ভাড়া

ইন্ডিয়ান এয়ার এক্সপ্রেস বর্তমানে ২০ থেকে ২৫ দিন আগে টিকিট বুক করলেঢাকা থেকে দিল্লি বিমান ভাড়া ১৪৫০০ টাকা মত পড়ে যায় । সাধারণত, এই রুটের বিমান ভাড়া ১০০০০ থেকে ১৫০০০ টাকার মধ্যে পড়ে। যেহেতু বিমান ভাড়া এই দামের সীমার মধ্যে থাকে, তাই কোনো উল্লেখযোগ্য বা অস্বাভাবিক বৃদ্ধির সম্ভাবনা নেই ।

ঢাকা থেকে দিল্লি বিমান টিকিটের মূল্য ২০,০০০ থেকে ৭০,০০০ টাকা। এক মাস আগে টিকিট কিনলে প্রতি টিকিটের দাম য়া। উদাহরণস্বরূপ, আপনি যদি এক মাস আগে ঢাকা থেকে দিল্লি যাওয়ার ইন্ডিগো এয়ারলাইন্সের ওয়ান-ওয়ে টিকিট ক্রয় করেন, তাহলে মূল্য হতে পারে 25,000 টাকার মতো। আপনি যদি ঢাকা থেকে দিল্লি সরাসরি ফ্লাইট পছন্দ করেন, তাহলে একটি ইন্ডিগো এয়ারলাইন্সের টিকিটের দাম হতে পারে 19,000 থেকে 25,000 টাকার মধ্যে। এই তথ্য https://flightexpert.com/ ওয়েবসাইট থেকে প্রাপ্ত করা হয়েছে এবং সঠিক এবং নির্ভরযোগ্য বলে বিবেচিত হয়েছে।

ঢাকা থেকে মুম্বাই বিমান ভাড়া ২০২৪

ভারতের মহারাষ্ট্র রাজ্যে অবস্থিত মুম্বাই । ভারতের সবচেয়ে জনবহুল শহর যেখানে প্রচুর লোক সমাগম হয়। বাংলাদেশ থেকেও অনেক ব্যক্তি নিয়মিত মুম্বাইতে যাতায়েত করেন। যদি কেউ ঢাকা থেকে মুম্বাই যাওয়ার জন্য ফ্লাইট টিকিটের মূল্য খুঁজেন, তবে বেশ কয়েকটি এয়ারলাইন্স এই রুটটি অফার করে। ঢাকা থেকে মুম্বাই পর্যন্ত একমুখী টিকিটের জন্য বিমান ভাড়া সর্বনিম্ন ১৯০০০ টাকা থেকে সর্বোচ্চ এক লাখ টাকা পর্যন্ত। ওয়েবসাইট flightexpert.com-এ পাওয়া তথ্য অনুযায়ী, ঢাকা থেকে মুম্বাই যাওয়ার একমুখী টিকিটের দাম শুরু হচ্ছে ১৯০০০ টাকা থেকে।

ইন্ডিগো এয়ারলাইন্স ২৩০০০টাকা 
বাংলাদেশ বিমান এয়ারলাইন্স ২৫ থেকে ৩০ হাজার টাকা 
শ্রীলংকান এয়ারলাইন্স ৩০ থেকে ৩৫ হাজার টাকা। 

ঢাকা টু হায়দ্রাবাদ বিমান টিকিটের দাম

ভারতের তেলেঙ্গানা রাজ্যের রাজধানী এবং বৃহত্তম শহর হায়দ্রাবাদ, ঢাকা থেকে আসা পর্যটকদের জন্য একটি জনপ্রিয় গন্তব্য। ঢাকা থেকে হায়দ্রাবাদের একমুখী ফ্লাইটের টিকেটের সর্বনিম্ন মূল্য ২২০০০ টাকা, তবে প্রকৃত মূল্য এয়ারলাইনের উপর নির্ভর করে পরিবর্তিত হতে পারে। টিকিটের দাম এয়ারলাইনের মূল্য নীতির উপর নির্ভর করে বেশি বা কম হতে পারে। যদি কেউ উচ্চ মানের সাথে বিজনেস ক্লাসে ভ্রমন করতে চান তবে খরচ উল্লেখযোগ্যভাবে বেশি হবে। flightexpert.com ওয়েবসাইটে ভিসিট করতে পারেন আরও ভালো ভাবে জানার জন্য ।

ইন্ডিগো এয়ারলাইন্স ২২০০০টাকা 
বাংলাদেশ বিমান এয়ারলাইন্স ২৫ থেকে ৩০ হাজার টাকা 
শ্রীলংকান এয়ারলাইন্স ৩০ থেকে ৩৫ হাজার টাকা। 

পরিশেষ

এটা আশ্চর্যজনক হতে পারে, কিন্তু আজকাল, বাংলাদেশ থেকে ভারতে বিমানে যাতায়াত করা সহজ এবং সাশ্রয়ী। আজকের পোস্টে আমারা বাংলাদেশ থেকে ইন্ডিয়ার বিমান ভাড়া কত ? তা নিয়ে আপনাদের যতটা সম্ভব সঠিক তথ্য দেয়ার চেষ্টা করেছি । এইসব তথ্য আরও সঠিক ভাবে জানতে (https://flightexpert.com/) সাইট টি ভিসিট করতে পারেন ।

আরও পড়ুন

ঢাকা থেকে বরিশাল বিমান ভাড়া – ফ্লাইট সময় সূচি অনলাইন টিকেট কাটার নিয়ম ২০২৪

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top