আজকে ব্রয়লার মুরগির দাম কত ২০২৩ । এক কেজি ব্রয়লার মুরগির বাজার দাম

ব্রয়লার মুরগির দাম:কয়েকদিন ধরে স্বাভাবিক দামের তুলনায়ে প্রতি কেজি তে ব্রয়লার মুরগির দাম বেড়েছে । পূর্বে যেখানে ছিল ১৪০-১৮০ টাকার ভিতরে।বর্তমানে তা ২২০ টাকা থেকে ২৪০ টাকা দরে বিক্রি হচ্ছে।আজকে আই পোস্ট এ আমাদের ব্রয়লার মুরগির দাম,পোলট্রির মুরগির দাম ও ফার্মের মুরগির দাম সম্পর্কে জানব।রোজার ভিতরে মানুষ যেখানে একটু মাংস দিয়ে সেহারি করবে সে সময় ব্রয়লার মুরগির এই অস্বাভাবিক দাম কারও কাছে মেনে নেয়া একটু কষ্ঠকর।

সাধারনত নিম্ন ভিত্ত মানুষের অন্যতম প্রধান খাদ্য ব্রয়লার মুরগির।গরু বা খাসি মাংসর দাম যেখানে আকাশ চুম্বি,সেখনে ব্রয়লার মুরগি তাদের কাছে অনেক সহজ লভ্য।আজকে ব্রয়লার মুরগির দাম কত? তা নিয়ে অনেকে জানতে চেয়েছেন। দেশের বিভিন্ন অঞ্চলে কত টাকা কেজি মুরগি বিক্রি করা হচ্ছে সেই সব তথ্য তুলেধরা হবে। ঢাকা, বারিশাল, চট্টগ্রাম, কুমিল্লা, ময়মনসিংহ ও আরও বিভিন্ন শহরের দেশি ও ফার্মের মুরগির দামের তালিকা শেয়ার করা হবে। লাল লেয়ার মুরগির দাম ও আজকে ১ কেজি মুরগির দাম সঠিক ভাবে জানতে আমাদের এই পোস্ট টি পড়ুন।

ব্রয়লার মুরগির দাম কত

বাংলাদেশের সাকল স্থানে মুরগির দাম বেড়েছে।ব্রয়লার মুরগির দাম নয়, ফার্ম ও যে সকল মুরগি পাওয়া যায় সেগুলোর দামও আগের থেকে বেড়েছে।ব্রয়লার মুরগির দাম বাড়ার পিছনে কয়েকটি কারন দেখা যায়।ফার্মের মালিকের কাছে থেকে জানা যায় মুরগি পালনের খরছ আগের তুলনায় বেড়েছে।খাবার গম, ভুসি, ফিড ও ভিটামিনের দাম বেড়েছে।প্রতি মাসে অসুধ সহ মুরগির চিকিৎসা করানো হয় যাতে আলাদা খরচ হয়। সকল কিছু বিবেছনা করে বর্তমানে ব্রয়লার মুরগির বাজার দাম বাড়ানো হয়েছে। বাংলাদেশের শীর্ষ চার প্রতিষ্ঠানের দাম কমানোর ঘোষণায় মুরগির দাম কিছুটা কমেছে , রমজানে অধিকাংশ রেস্তোরাঁ বন্ধ থাকে বলে মুরগির চাহিদা কমে গেছে।তাই দাম কিছুটা কমেছে। ফার্ম থেকে ১৯০-১৯৫ টাকায় মুরগি বিক্রি করলেও খুচরায় ২৩০-২৪০ টাকা কেজি দরে কিনতে হবে বলে দাবি করলেন তাঁরা।তবে আশা করা যায় খুব তাড়াতাড়ি মুরগির দাম আরো কমে আসবে।

১ কেজি ব্রয়লার মুরগির বাজার দাম ২০২৩

বছরের শুরু থেকেই সাদা ব্রয়লার মুরগি ১৩০ থেকে ১৬০ টাকা তে ব্রিক্রি হত। কিছু কিছু জায়গাতে ১২০ টাকা ধরেও ব্রিক্রি হত। আকার একটু বেশিবড় হলেও ১৪০ টাকা পর্যন্ত দাম হত।ফেব্রুায়ারি মাস থেকে দাম বাড়া শুরু হয়।পরবর্তীতে টা ১৭০ টাকা পর্যন্ত উঠে যায়।দাম বাড়ার ধারা চলতে চলতে তারপরে দাম ২০ টাকা বাড়নো হয় ১৯০ টাকা প্রতি কেজি ব্রয়লার মুরগির বাজার দাম হয়ে যায়।কিন্তু এই মাসে হঠাৎ করে ৫০ থেকে ৭০ টাকা দাম বাড়ানো হয়।যার ফলে ১ কেজি ব্রয়লার মুরগির বাজার দাম ২৩০ থেকে ২৫০ পর্যন্ত উঠে যায়।

১ কেজি ব্রয়লার মুরগির বাজার দাম ২৩০ থেকে ২৫০ টাকা।

আজকে ব্রয়লার মুরগির দাম কত

ব্রয়লার মুরগির দাম মাত্র ২ মাসের ব্যাবধানে ১০০ টাকা পর্যন্ত বেড়েছে।পরিস্থিতি দেখে মনে হচ্ছে আবাও দাম বাড়তে পারে। সাদা কালারের ব্রয়লার মুরগির দাম অত্তাধিক রকমের বেড়েছে।যেখানে মুরগির দাম ছিলো ১১০ থেকে ১২০ টাকা এখন তা ২৩০ থেকে ২৫০ টাকার মধ্যে।

ছোট সাইজের ব্রয়লার মুরগির দাম ২০০ টাকা
মাঝারি সাইজের ১ কেজি ব্রয়লার মুরগির আজকের মূল্য ২২০ – ২৪০টাকা
বড় ও ওজনে অনেক বেশি মুরগির দাম ২৫০ টাকা

লাল লেয়ার মুরগির দাম

ব্রয়লার মুরগির সাথে লাল লেয়ার মুরগির দামও বেড়েছে।একদিকে ব্রয়লার মুরগি থেকে লেয়ার মুরগির দাম বেশি।পূর্বে লেয়ার মুরগির দাম ছিলো ২২০ থেকে ২৩০ টাকা।ফার্মের মুরগির দাম বেড়ে যাওয়ার সাথে সাথে লাল লেয়ার মুরগির দাম বেড়েছে। এখন লাল লেয়ার মুরগির দাম ২৭০ থেকে ২৯০ টাকা। তবে যদি বেশি ওজনের লেয়ার মুরগি হয় তার দাম ৩২০ টাকা কেজি।তবে বাংলাদেশের বিভিন্ন জায়গায়া ২৯০ থেকে ৩০০ টাকা কেজিতে লেয়ার মুরগি বিক্রি করা হচ্ছে।

ব্রয়লার মুরগির দাম

দেশি মুরগির দাম

দেশি মুরগির দাম ফার্মের মুরগির চেয়ে বেশি হয়ে থাকে।১ থেকে ১.৫ কেজির একটি দেশি মুরগির দাম ২৫০ টাকার মতো।সধারনত দেশি মুরগি জোরা বা পিস আকারে ব্রিকি হয়ে থাকে।তবে সাইজে বেশি বড়ো হলে দামও বেশি হয়ে থাকে। একটি বয়স্ক মোরগ এর দাম ৫০০ – ৬০০ টাকা পর্যন্ত হয়ে থাকে। বাজারে ২ থেকে ৩ কেজির একটি দেশি মুরগি ৪০০ থেকে ৫০০ টাকায় বিক্রি করা হয়।বড়ো সাইজের এক জোরা মুরগির দাম ৬০০- ৮০০ হয়ে থাকে।অন্য দিকে ছোট সাইজের দেশি মুরগির দাম ২০০ টাকা জোড়া বিক্রি হয়।তবে গ্রামের হিসাব আলাদা,গ্রামে কম দামে দেশি মুরগি পাওয়া যায়।

আজকে ব্রয়লার মুরগির দাম কত ঢাকা?

দেশের প্রান কেন্দ্রো হল ঢাকা,দেশের অন্য সব বিভাগ এর তুলনাতে ঢাকা তে ব্রয়লার মুরগির দাম আকটু কম।ঢাকা শহরে ব্রয়লার মুরগির দাম ২০০ টাকা কেজি।ঢাকা তে অনেক বড়ো বড়ো ফ্রাম রয়েছে,যার ফলে ঢাকা তে ব্রয়লার মুরগির দাম ২০০ -২১০ টাকার ভিতরে।ঢাকার ভিতরে মান সম্পূর্ণ ব্রয়লার মুরগ পওয়া যায়।

আজকে ব্রয়লার মুরগির দাম কত বরিশাল?

বরিশালে ব্রয়লার মুরগির প্রচুর চাহিদা রয়েছে।তাছাড়া অনেক বড়ো বড়ো ফ্রাম এর দেখা মিলবে বরিশালে,বর্তমানে বরিশালে ব্রয়লার মুরগির দাম ২১০-২২০ টাকা।

আজকে ব্রয়লার মুরগির দাম কত ময়মনসিংহ?

পুরো দেশে মুরগির দাম বাড়ার সাথে সাথে ময়মনসিংহতেও ব্রয়লার মুরগির দাম বেড়েছে। ময়মনসিংহ উন্নতমানের কয়েকটি ব্রয়লার মুরগির ফ্রাম আছে। যেখানে নিয়মিত ব্রয়লা, লেয়ার ও দেশি মুরগি পালন করা হয়। ময়মনসিংহ শহরে প্রতি কেজি সাদা ব্রয়লার মুরগির মূল্য ২২৫ থেকে ২৪০ টাকা। ছোট সাইজের ১ কেজি মুরগির দাম ২০০ টাকা। লাল লেয়ার মুরগি বিক্রি করা হয় ৩২০ টাকার মধ্যে। প্রতি জোড়া দেশি মুরগি পাওয়া যায় ৭০০ টাকায়।

বর্তমানে বাজারে সকল পণ্যের দাম অধিক হারে বেড়েছে,যার ফলে সাধারন মানুষ অনেক ভোগান্তিতে পড়েছে।ব্রয়লার মুরগির সহ পোলট্রির মুরগি,ফার্মের মুরগি ,দেশি মুরগি,সোনালি মুরগির দাম বেড়েছে।ব্রয়লার মুরগি পালনের খরচ না কমা পর্যন্ত মুরগির দামও কমবে না।আমারা আই পোস্ট এ আপনাদের আজকে ব্রয়লার মুরগির দাম সম্পর্কে সঠিক তথ্য দিয়েছি। আশা করি আপনারা য়লার মুরগির সহ পোলট্রির মুরগি,ফার্মের মুরগি ,দেশি মুরগি,সোনালি মুরগির দাম জানতে পেরেছেন।আমাদের পোস্ট টি যদি আপনাদের উপকারে আশে তাহলে আমাদের ওয়েবসাইট এর সাথেই থাকুন।

আরও পড়ুন

আজকে ডিমের দাম কত? এক হালি ডিমের দাম কত টাকা ?

১ কেজি পেঁয়াজের দাম কত ২০২৩ । বাংলাদেশে আজকের বাজারে পেঁয়াজের দাম

আজকে চালের দাম কত ২০২৩ – সকল প্রকার চালের দাম

আজকে তেলের মূল্য । এক কেজি সয়াবিন তেলের দাম কত?

আজকে এক কেজি চিনির দাম কত টাকা ? । চিনির বর্তমান বাজার মূল্য ২০২৩

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top