আজকের রডের দাম কত।BSRM, AKS, GPH সকল প্রকার রডের বাজার দাম ২০২৩

আজকের রডের দাম কত: বাড়ি নির্মাণের জন্য হোক বা অন্য কোনো উদ্দেশ্যে, আপনি যদি রড কিনতে চান তাহলে আজকের পোস্টটি আপনাদের অনেক সাহায্য করবে । বিভিন্ন পণ্যের দাম ক্রমাগত ওঠানামা করে, সঠিক দাম জেনে আগে থেকেই রড কিনে রাখা বুদ্ধিমানের কাজ। যারা সব সময়ে বাংলাদেশের সকল পণ্যের দাম সম্পর্কে সবার আগে জানতে চান তারা আমাদের ওয়েবসাইট এর সাথে থাকুন।

বাংলাদেশের বাজারে সম্প্রতি সব ধরনের রডের দাম বেড়েছে।বর্তমানে ১ কেজি ভালো মানের রডের দাম ৯০.৫ টাকা , যার আগের দাম ছিল ৭৫ থেকে ৮০ টাকা, আগের তুলনায় যা প্রতি কিলোগ্রামে ১০ থেকে ১৫ টাকা বেড়েছে। আপনি যদি আরও বেশি পরিমাণে রড কিনতে চান, আপনি ৯০৫০০ টাকায় KSRM কোম্পানি থেকে ১ টন রড কিনতে পারেন। এটি লক্ষণীয় যে বিএসআরএম কোম্পানির রডগুলি ৯২৩০০ টাকা বেশি দামে বিক্রি হচ্ছে, যা বর্তমান রডের বাজারে তাদের সবচেয়ে দামী রড । নির্মাণ সামগ্রী কেনার সময় সর্বশেষ বাজার দাম জানা গুরুত্বপূর্ণ।

আজকের রডের দাম কত

সাম্প্রতিক সময়ে বিভিন্ন শিল্পের কাঁচামালের দাম আগের চেয়ে অনেক বেশি বেড়েছে। ফলে রডের উৎপাদন খরচও অনেক বেড়েছে। ফলে দেশের প্রতিটি রড কোম্পানি তাদের পণ্যের দাম বাড়িয়েছে। দুর্ভাগ্যবশত, এটি অসম্ভাব যে রডগুলি তাদের আগের দামে পাওয়া যাবে৷

বাংলাদেশে আজকের রডের দাম কত

গত এক বছরে বাজারে রডের দাম অনেক বেড়েছে। বিভিন্ন রড শিল্প সূত্রে জানা গেছে, দেশে শিল্পের বাজার বেড়ে যাওয়ায় তারা আগের দামে শিল্পের কাঁচামাল কিনতে হিমশিম খাচ্ছে। এছাড়া অনেক প্রয়োজনীয় পণ্য আমদানির খরচও বেড়েছে। যতদিন শিল্পের বাজার বাড়তে থাকবে, ততদিন রডের দাম কমার সম্ভাবনা নেই।

বর্তমানে অনেকে আজকের রডের দাম কত।BSRM, AKS, GPH সকল প্রকার রডের বাজার দাম ২০২৩ লিখে অনলাইনে সার্চ করে থাকে। বর্তমানে ১ কেজি রড বিক্রি হচ্ছে ৯১ টাকায়, যা আগের দাম ৮০ থেকে ৮৫ টাকা মাত্র।তিন মাস আগে রডের বেড়েছে। গত বছর রডের দাম কেজিতে ৭০ থেকে ৮০ টাকা হলেও আজ তা বেড়েছে ৫০ টাকা। ১ টন AKS রডের বর্তমান বাজার মূল্য ৯১৫০০ টাকা।

BSRM রডের আজকের দাম

BSRM রডকে বাংলাদেশের নির্মাণ বাজারে সবচেয়ে বেশি চাহিদা সম্পন্ন রডগুলির মধ্যে একটি হিসাবে বিবেচনা করা হয়। BSRM রড ১৯৫০ সাল থেকে চালু হয়েছে এবং এটি দেশের প্রথম স্টিল রোলিং প্ল্যান্ট। BSRM রড বাড়ি, বড় কাঠামো, সেতু এবং আরও অনেক কিছু নির্মাণের জন্য নির্ভরযোগ্যতার প্রতীক । বাংলাদেশের নির্মাণ সামগ্রীর বর্তমান বাজারে BSRM রডগুলি অত্যন্ত সমাদৃত। BSRM রডের বর্তমান বাজার মূল্য প্রতি টন ৯৪,২০০ টাকা, যা মাত্র দুই সপ্তাহ আগে ছিল ৯৩ হাজার টাকা। বিশ্বব্যাপী জ্বালানি ও স্ক্র্যাপের দাম বাড়ায় সব ব্র্যান্ডের রডের দাম বেড়েছে। রডের দাম প্রতিনিয়তই ওঠা নামা করে পরবর্তী BSRM রডের দামের কোন আপডেট আসলে আমারা শেয়ার করব।

AKS রডের আজকের দাম

বাংলাদেশের বর্তমান নির্মাণ সামগ্রীর বাজারে, AKS রডটি অত্যন্ত চাহিদাসম্পন্ন রডগুলির মধ্যে একটি। এটি বাড়ি, সেতু এবং বড় কাঠামো নির্মাণের জন্য ব্যাপকভাবে ব্যবহৃত হয়। রডটি বাংলাদেশ আবুল খায়ের গ্রুপের একটি পণ্য এবং এর মানের জন্য মূল্যবান। বর্তমানে বাংলাদেশে AKS ১ টন রডের দাম ৯৪৫০০ টাকা, যা গত মাসের ৯১০৫০ টাকা থেকে উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে। মাত্র দেড় মাসেই দাম বেড়েছে ১৩০০ টাকা এবং বর্তমান দাম ৯৩২০০ টাকায় দাঁড়িয়েছে। রডের দামের এই ঊর্ধ্বগতি অন্যান্য কারণগুলির মধ্যে বিশ্ব বাজারে জ্বালানির দাম সাম্প্রতিক বৃদ্ধির জন্য দায়ী। রড বাজারে নতুন কোন আপডেট থাকলে, আমরা আপনাদের জানানো হবে।

GPH রডের আজকের দাম

GPH ১ টন রডের দাম ৯৩৫০০ টাকা। উল্লেখ্য যে GPH রড বাংলাদেশের প্রথম রড যা কোয়ান্টাম ইলেকট্রিক আর্ক ফার্নেস প্রযুক্তি ব্যবহার করেছে, যা দেশের নির্মাণ শিল্পে নতুন মাত্রার আস্থা স্থাপনে সাহায্য করেছে। এই রডটি আবাসিক ভবন, সেতু এবং গুরুত্বপূর্ণ অবকাঠামো নির্মাণে ব্যবহারের জন্য অত্যন্ত মূল্যবান। মাত্র দুই সপ্তাহ আগে জিপিএইচ রডের বাজার দর ছিল প্রতি টন ৯১৩০০ টাকা, মানে গত দুই সপ্তাহে প্রতি টন বেড়েছে ২২০০ টাকা।

KSRM রডের আজকের দাম ২০২৩

KSRM রডের বর্তমান বাজার মূল্য সামান্য বৃদ্ধি পেয়েছে। তবে এর দামে আরও বাড়তে পারে বলে ধারনা করা হচ্ছে। ১ টন KSRM রডের দাম ৯১৫০০ টাকা, যেখানে ১ কেজি রডের দাম ৯১.৫ টাকা এবং ১০০ কেজি রডের দাম ৯১০০ টাকা। এই ব্র্যান্ডের রড অন্যান্য দেশের চাহিদা মিটিয়ে রপ্তানিও করা হয়।

পরিশেষ

শিল্প উপাদান হিসাবে, রডের দাম সময়ের সাথে সাথে ওঠানামা করে। অতএব, বর্তমান বাজার মূল্য সম্পর্কে আপ টু ডেট থাকা গুরুত্বপূর্ণ। আশা করি এই পোস্টটির মাধ্যমে আজকের রডের দাম কত।BSRM, AKS, GPH সকল প্রকার রডের বাজার দাম ২০২৩ জানতে পেড়েছেন।ভবিষ্যতে আরও এমন পোস্ট পেতে আমাদের সাথে থাকুন।

আরও পড়ুন

আজকে টিনের দাম ২০২৩। ১ বান টিনের দাম কত ?

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top