এক ভরি স্বর্ণের দাম কত ২০২৩ । সেনার আজকের বাজার দাম

১ ভরি স্বর্ণের দাম কত ২০২৩ঃগত কয়েক মাসধরে বাংলাদেশের সকল নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম বৃদ্ধি পেয়েছে। পাশাপাশি স্বর্ণের দাম বেড়েছে। কয়েক মাসের ব্যবধানে স্বর্ণের দাম অত্যাধিক রকমের বৃদ্ধি পেয়েছে। তবে দামের দিকটা খেয়াল করলে বর্তমানে স্বর্ণের দাম বেশ স্থির রয়েছে।যারা স্বর্ণের আজকের বাজার দাম নিভূল ভাবে জানতে চান তাদের জন্য এই পোস্ট টি।সঠিক ও নির্ভুল ভাবে সেনার আজকের বাজার দাম জানার জন্য আমদের ওয়েবসাইট এর সাথে থাকুন।

স্বর্ণের দাম বাড়ার কারনে এখন সাধারন মানুষ কিনতে অক্ষম।১ ভরি স্বর্ণ যে কেউ চাইলে কিনতে পারবে না।স্বর্ণ কেনার পূর্বে আপানদের এর সঠিক দাম জানতে হবে। এই পোস্ট এ আপানাদের ১ ভরি স্বর্ণের দাম কত তা জানানো হবে।

স্বর্ণের আজকের দাম কত ২০২৩

বাহিরের দেশের তুলনাই বাংলাদেশে সোনার দাম অনেকটাই বেশি।সাথে সাথে বাংলাদেশের বিভিন্ন ধরনের স্বর্ণ পাওয়া যায়,তাদের আবার দামের পার্থক্য রয়েছে।বাংলাদেশের অনেক অসধু ব্যাবসাহিরা নিজের লাভের স্বার্থে স্বর্ণের দাম বাড়িয়ে দিয়েছে।অন্য আরও একটি কারনে স্বর্ণের দাম বিরধি পেয়েছে,সেটি হল টাকার মান কমে যাওয়া। স্বর্ণের দাম ঠিকি আছে কিন্তু টাকার মান কমে গেছে যার ফলে স্বর্ণের দাম বিরধি পেয়েছে।তবে কারন যাই হক না কেন আমাদের স্বর্ণের সঠিক দাম জানা জরুরী।বাজুস নির্ধারিত ২২ ক্যারেটের ১ ভরি স্বর্ণের মূল্য ৯৮ হাজার ৪৪৪ টাকা ,২১ ক্যারেট ৯৩ হাজার ৯৫৪ টাকা, ১৮ ক্যারেট ৮০ হাজার ৫৪০ টাকা ও সনাতন পদ্ধতির সোনা ৬৭ হাজার ১২৬ টাকা।

হলমার্ক করা ভালো মানের স্বর্ণের আজকের দাম

২২ ক্যারেট ৯৮ হাজার ৪৪৪ টাকা
২১ ক্যারেট ৯৩ হাজার ৯৫৪ টাকা
১৮ ক্যারেট ৮০ হাজার ৫৪০ টাকা
সনাতন পদ্ধতির সোনা ৬৭ হাজার ১২৬ টাকা।

১ রতি সোনার দাম

বিগত দিন গুলোর তুলনায় বর্তমানে স্বর্ণের দাম বেশি। ১ রতি সোনার আজকের দাম কত? বাংলাদেশের বিভিন্ন স্থানে আপনি আলাদা আলাদা দাম পাবেন, তবে ২২ ক্যারেট ১ রতি সোনার দাম ১০৩২ টাকা। আবার ২১ ক্যারেট ১ রতি সোনার দাম ৯৯৬ টাকা। ১৮ ক্যারেট ১ রতি গহনা সোনার মূল্য ৮৪৫ টাকা।

২২ ক্যারেট ১ রতি সোনার দাম ১০৩২ টাকা
 ২১ ক্যারেট ১ রতি সোনার দাম ৯৯৬ টাকা
১৮ ক্যারেট ১ রতি গহনা সোনার মূল্য ৮৪৫ টাকা।

১ গ্রাম স্বর্ণের দাম কত

এক ভরি স্বর্ণের দাম

সোনার দাম দিন দিন বেড়েই চলেছে। তবে বর্তমানে স্বর্ণের দর অনেকটাই বেড়েছে। বিয়ের মৌসুমে সোনার দাম বেশি বাড়ে হয় কারন সে সময় প্রচুর পরিমাণে সোনা কেনা হয়।ক্যারেট অনুযাই স্বর্ণের দামের ভিন্নতা দেখা যায় ।বাংলাদেশের ২২ ক্যারেট ১ গ্রাম স্বর্ণের দাম ৮৫০০ টাকাএই দাম একটু কম বেশি হতে পারে। ২১ ক্যারেট ১ গ্রাম সোনার দাম ৮১১৫ টাকা। আবার ১৮ ক্যারেট এক গ্রাম সোনার দাম ৬৯৫৫ টাকা।

২২ ক্যারেট ১ গ্রাম স্বর্ণের দাম ৮৫০০
২১ ক্যারেট ১ গ্রাম সোনার দাম ৮১১৫ টাকা
 ১৮ ক্যারেট এক গ্রাম সোনার দাম ৬৯৫৫ টাকা

২২ ক্যারেট ১ ভরি স্বর্ণের বাজার দাম কত

সোনা একটি মূল্যবান সৌখিন জিনিস।অন্যসব মূল্যবান ধাতুর মত এর দাম সব সময় এক থাকে না।দেশের মুদ্রা এর ওপর ভির্ত্রি করে এর দাম ওঠা নামা করে।স্বর্ণ কে ক্যারেট পধতিতে ভাগ করা হয়ে থাকে।ক্যারেট বিবেচনায় এর দাম কম বেশি হয়ে থাকে।বাংলাদেশে স্বর্ণের দাম নিদিস্থ ভাবে বলা সম্ভব নয়,কারন কিছু অসাধু ব্যাবসায়ির বেশি দামে স্বর্ণ বিক্রি করে থাকে। বর্তমানে ২২ ক্যারেট ১ ভরি স্বর্ণ পাওয়া যায় ৯৮ হাজার ৪৪৪ টাকার মধ্যে।কোথাও ২২ ক্যারেট এক ভরি স্বর্ণের দাম ৯৮০০০ হাজার টাকা পাবেন। আবার কোথাও ১০০০০০ টাকারও দেখা মিলবে।

২২ ক্যারেট ১ ভরি স্বর্ণ পাওয়া যায় ৯৮ হাজার ৪৪৪ টাকার

২১ ক্যারেট ১ ভরি স্বর্ণের বাজার দাম কত

বিশেষ করে ২২ ক্যারেট এর পরে ২১ ক্যারেট এর স্বর্ণ বেশি মানুষ ব্যবহার করে থাকে।২২ ক্যারেট এর থেকে ২১ ক্যারেট এর স্বর্ণের দাম একটু কম।দেশের পরিস্থিতি হিসবে এর দাম ওঠা নামা করে থাকে। ২১ ক্যারেট ১ ভরি স্বর্ণের বাজার দাম কত?

আমারা সোনার দাম জানার জন্য বাংলাদেশ জুয়েলারস অ্যাসোসিয়েশন কে অনুসরন করে থাকি।বাংলাদেশ জুয়েলারস অ্যাসোসিয়েশন আনূযায়ী ২১ ক্যারেট ১ ভরি সোনার দাম ৯২ হাজার ৭২৯ টাকা। কোনো জায়গায় ৯৫০০০ টাকায় ২১ ক্যারেট ১ ভরি সোনা কেনা বেচা হচ্চে।

১৮ ক্যারেট ১ ভরি স্বর্ণের দাম কত

২১ ও ২২ ক্যারেট স্বর্ণের থেকে ১৮ ক্যারেট স্বর্ণের দাম অনেক কম।দাম কম হওয়ার কারনে অনেকে ১৮ ক্যারেট এর সোনা ব্যবহার করে থাকে।বর্তমানে বাংলাদেশ ১৮ ক্যারেট স্বর্ণের দাম ৭৯ হাজার ৪৯০ টাকা।পূর্বের দামে থেকে বর্তমানে ১৮ ক্যারেট এর স্বর্ণের দাম অনেক বেড়েছে।

১৮ ক্যারেট স্বর্ণের দাম ৭৯ হাজার ৪৯০ টাকা

পরিশেষ

আমাদের আই পোস্ট এ আমারা ১ ভরি স্বর্ণের দাম কত তা নিয়ে আপানাদের সঠিক ধারণা দিয়েছি।সকল তথ্য বাংলাদেশ জুয়েলারস অ্যাসোসিয়েশন থেকে সগ্রহ করা।বর্তমান বাজার এ সকল পণ্যের সঠিক দাম জানার জন্য আমাদের সাথেই থাকুন।

সোনার দামের উপর কি প্রভাব ফেলে?

একটি দেশের অর্থনৈতিক মুর্দার ওপর ভিত্তি করে সোনার দামের পরিবর্তন দেখা দেয়।

কোন ধরনের সোনাকে সবথেকে উত্তম মানা হয়?

হলমার্ক যুক্ত 22 ক্যারেটের সোনাকে সবথেকে ভালো মানা হয়।

সোনায় খাদ সবথেকে কম থাকে কোন ক্যারেট এ?

২২ ক্যারেট এর স্বর্ণে খাদ কম থাকে।

বাংলাদেশে পুরনো বা সনাতনী স্বর্ণের দাম কত ?

বাংলাদেশে পুরনো বা সনাতনী স্বর্ণের দাম ৬৭ হাজার ১২৬ টাকা।

বাংলাদেশে কারা স্বর্ণের দান নির্ধারণ করেন?

বাংলাদেশ জুয়েলারি সমিতি অর্থাৎ বাজুস।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top