আজকে টিনের দাম ২০২৪। ১ বান টিনের দাম কত ?

আজকে টিনের দাম ২০২৪:বর্তমানে সকল নির্মাণ সামগ্রীর দাম বেড়েছে ।বাজারে পাওয়া যে সকল টিন আছে সেগুলোর দাম উল্লেখযোগ্য ভাবে বেড়েছে। ঢেউটিন থেকে শুরু করে বাংলাদেশে সেরা মানের যত টিন আছে, আগের দামের তুলনাতে ২০-৪০% বেশি দামে ব্রিক্রি হচ্ছে।আজকের পোস্টে আজকের টিনের দাম কত হতে পারে, তা আপনাদের জানানো হবে।বাংলাদেশে বেশ কিছু পরিচিত টিনের ব্র্যান্ড রয়েছে।যাদের বৈশিষ্ট্য ও দাম আলদা। আপনি যদি ঘর তৈরি জন্য টিন কিনতে চান আপনাকে অবশ্যই মজবুত টিন কিনতে হবে,যে টিন যেন ২০ বছর পরও ঠিক থাকে । আমারা যারা টিন কিনি তারা বান হিসাব করে টিন কিনে থাকি, বিভিন্ন সাইজের টিন বাজারে পাবেন ।

১ বান টিনের দাম কত তা জানার আগে আপনাকে ১ বান টিনের পরিমাপ সম্পর্কে জানতে হবে । এক বান টিনে ৭২ ফুট টিন থাকে। আপনি যদি ৬-ফুটের টিন ক্রয় করেন, ১ বানে ১২ টিন পাবেন। অঞ্চলভেদে দামের কিছুটা তারতম্য হতে পারে, তাই টিনের কেনার আগে দাম ভালভাবে জেনে নিবেন।

আজকে টিনের দাম । ১ বান টিনের দাম কত

বাংলাদেশের বাজারে আবুল খায়ের, পিএইচপি, অ্যারাবিয়ান হর্সসহ বিভিন্ন ব্র্যান্ডের টিন পাওয়া যায়।রঙিন টিন ঘরের সৌন্দর্য বাড়াতে ব্যবহৃত হয় এবং নিয়মিত টিনের চেয়ে দাম বেশি হয়। বর্তমানে টিনের দাম ৮ হাজার টাকা থেকে শুরু। ৬ ফিট টিনে ১০ টি মিলে ১ বান হয়। ১০ ফিট টিনে ৬ টিতে ১ বান ধরা হয়। পিএইচপি অ্যারাবিয়ান হর্স টিনের ১টি বান ১২০ মিমি পুরু সাইজের আজকে টিনের দাম ২৭০০ টাকা, ১৩০ মিমি সাইজের আজকে টিনের দাম ২৯০০ টাকা, ১৫০ মিমি সাইজের আজকে টিনের দাম ৩৫০০ টাকা এবং ১৯০ মিমি সাইজের আজকে টিনের দাম ৪৪০০ টাকা। একটি কথা আমরা সবসময় বলে থাকি,আমরা যে দাম আপনাদের সাথে শেয়ার করেছি, আপনাদের এরিয়াতে দাম কিছুটা কম বেশি হতে পারে।

আজকে টিনের দাম ২০২৩

আবুল খায়ের টিনের দাম

আবুল খায়ের টিন বিভিন্ন সাইজের আসে এবং তাদের টিনের দাম গুণমান দ্বারা নির্ধারিত করা হয়। একটি ৬ থেকে ১০ ফুটের আবুল খায়ের টিনের দাম ৮-৯ হাজার টাকা পর্যন্ত। আপনাদের সুবিধার জন্য আজকে আবুল খায়ের টিনের দাম নিচে ছক আকারে দেয়া হল।

পুরুত্বটিনের বানদাম
৫০০ মি:মি: পুরুত্ব১ বান টিনের দাম১১২০০ টাকা
৪৬০ মি:মি: পুরুত্ব   ১ বান টিনের দাম১০৫০০ টাকা
৪২০ মি:মি: পুরুত্ব   ১ বান টিনের দাম১০০৫০ টাকা
৩৬০ মি:মি: পুরুত্ব   ১ বান টিনের দাম৯৩০০ টাকা
৩২০ মি:মি: পুরুত্ব   ১ বান টিনের দাম৮৫০০ টাকা
২৬০ মি:মি: পুরুত্ব   ১ বান টিনের দাম৮০০০ টাকা
২২০ মি:মি: পুরুত্ব   ১ বান টিনের দাম৭০০০ টাকা
২০০ মি:মি: পুরুত্ব   ১ বান টিনের দাম৬১০০ টাকা
১৯০ মি:মি: পুরুত্ব   ১ বান টিনের দাম৫০৫৫ টাকা
১৫০ মি:মি: পুরুত্ব   ১ বান টিনের দাম৪৬৭৫ টাকা

উপরে তালিকাভুক্ত আজকের আবুল খায়ের টিনের দাম,মনে রাখবেন দামের মধ্যে কিছু টা কম বেশি হতে পারে।

ইন্ডাস্ট্রিয়াল টিনের দাম

ইন্ডাস্ট্রিয়াল টিন সাধারণত কারখানা বা বড় আবাসিক ভবনগুলিতে ব্যবহৃত হয়।ইন্ডাস্ট্রিয়াল টিন সাধারণত বর্গফুট আকারে বিক্রি করা হয়। আপনি যদি কারখানা বা আবাসিক ব্যবহারের জন্য ইন্ডাস্ট্রিয়াল টিনের বর্তমান দাম জানতে চান তাহলে আপনারা আমাদের ওয়েবসাইট থেকে খুব সহজে দেখতে পারেন।আপনার সুবিধার জন্য, আমরা প্রতি বর্গফুট ইন্ডাস্ট্রিয়াল টিনের দামের একটি ছক তৈরি করেছি। ইন্ডাস্ট্রিয়াল টিনের দাম দাম জনার জন্য নিচে দেখুন

সাইজ ইন্ডাস্ট্রিয়াল টিনদাম
০.৩৬ MMইন্ডাস্ট্রিয়াল টিনের দাম৪৪ টাকা
০.৪২ MM  ইন্ডাস্ট্রিয়াল টিনের দাম৫৬ টাকা
০.৪৫ MM  ইন্ডাস্ট্রিয়াল টিনের দাম৫৯ টাকা
০.৪৬ MM  ইন্ডাস্ট্রিয়াল টিনের দাম৬৪ টাকা
০.৪৭ MM  ইন্ডাস্ট্রিয়াল টিনের দাম৬৭ টাকা
০.৫০ MM  ইন্ডাস্ট্রিয়াল টিনের দাম৭২ টাকা

ইন্ডাস্ট্রিয়াল টিনের মধ্যে সবচেয়ে মোটা টিন হল০.৫০ MM (মিলিমিটার) এবং দাম প্রতি বর্গফুট ৭২ টাকা।

এরাবিয়ান হর্স টিনের দাম ২০২৪

বাংলাদেশের নির্মাণ সামগ্রীর বাজারে পিএইচপি এরাবিয়ান হর্স টিনের চাহিদা বেশি। ৫০০ মিমি পুরু পিএইচপি এরাবিয়ান হর্স ১ বান টিনের দাম ৮৯০০ টাকা, যেখানে ৪৬০ মিমি পুরু পিএইচপি এরাবিয়ান হর্স ১ বান টিনের দাম ৮০০০ টাকা এবং ৪২০ মিমি পুরু পিএইচপি এরাবিয়ান হর্স ১ বান টিনের দাম ৫০০ টাকা। ৩৬০ মিমি পুরু পিএইচপি এরাবিয়ান হর্স ১ বান টিনের দাম ৭১০০ টাকা এবং ৩৪০ মিমি পুরু পিএইচপি এরাবিয়ান হর্স টিনের দাম ৬৮০০ টাকা। ৩২০ মিমি এরাবিয়ান হর্স টিনের দাম ৬৩০০ টাকা, ২৬০ মিমি এরাবিয়ান হর্স টিনের দাম ৫৮০০ টাকা এবং ২২০ মিমি PAES এরাবিয়ান হর্স টিনের দাম ৫৫৫০ টাকা। ১৯০ মিমি পুরু এরাবিয়ান হর্স টিনের দাম প্রতি বান ৪৪০০ টাকা। বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে দামের সামান্য তারতম্য হতে পারে, তাই কেনার আগে যাচাই করে নিবেন । নিচে আপডেট করা এরাবিয়ান হর্স টিনের দাম ২০২৪ তালিকা রয়েছে, যা প্রতি সপ্তাহে সংশোধিত হয়।

৫০০ মি:মি: মোটা ১ বান টিনের দাম ৮৯০০ টাকা
৪৬০ মি:মি: মোটা ১ বান টিনের দাম ৮০০০ টাকা
৪২০ মি:মি: মোটা ১ বান টিনের দাম ৭৫০০ টাকা
৩৬০ মি:মি: মোটা ১ বান টিনের দাম ৭১০০ টাকা
৩৪০ মি:মি: মোটা ১ বান টিনের দাম ৬৮০০ টাকা
৩২০ মি:মি: মোটা ১ বান টিনের দাম ৬৩০০ টাকা
২৬০ মি:মি: মোটা ১ বান টিনের দাম ৫৮০০ টাকা
২২০ মি:মি: মোটা ১ বান টিনের দাম ৫৫৫০ টাকা
১৯০ মি:মি: মোটা ১ বান টিনের দাম ৪৪০০ টাকা
১৫০ মি:মি: মোটা ১ বান টিনের দাম ৩৭০০ টাকা

টালি টিনের দাম ২০২৪

টালি টিনের দাম সাধারণত বর্গফুট বা কিলোগ্রামে পরিমাপ করে বিক্রি করা হয়। বিভিন্ন আকারের পাওয়া যায়। টলি টিনের দাম ৩০ টাকা থেকে শুরু হয় এবং ধরন ও আকারের উপর নির্ভর করে ৮০ টাকা পর্যন্ত হতে পারে । এটি মনে রাখা গুরুত্বপূর্ণ যে টালি টিনের দাম অঞ্চলের উপর নির্ভর করে পরিবর্তিত হতে পারে, তাই কেনার আগে বর্তমান মূল্য দেখে নিবেন। নিচে আপডেট করা টালি টিনের দাম ২০২৪ তালিকা রয়েছে, যা প্রতি সপ্তাহে সংশোধিত হয়।

০.৩৬ মিমি. টালি টিনের মূল্য ৩৮ টাকা
০.৪২ মিমি. টালি টিনের মূল্য ৪২ টাকা
০.৪৫ মিমি. টালি টিনের মূল্য ৪৮ টাকা
০.৪৬ মিমি. টালি টিনের মূল্য ৫০ টাকা
০.৪৭ মিমি. টালি টিনের মূল্য ৫৪ টাকা
০.৫০ মিমি. টালি টিনের মূল্য ৬২ টাকা

রঙিন টিনের দাম ২০২৪

বর্তমানে, নির্মাণ সামগ্রীর বাজারে রঙিন টিনের উচ্চ চাহিদা রয়েছে, কারণ রঙিন টিন দিয়ে তৈরি ঘরগুলি দেখতে সুন্দর এবং তুলনামূলকভাবে সাশ্রয়ী। বাংলাদেশের নির্মাণ সামগ্রীর বাজারে রঙিন টিনের দাম সম্পর্কে জানতে পারবেন ।

পিএইচপি টিনের দাম/পিএইচপি রঙ্গিন টিনের দাম

পিএইচপি টিনের বর্তমান মূল্য ৮০০০ টাকা। তবে সাধারণ মানের পিএইচপি টিন পাওয়া যায় ৬০০০ টাকার মধ্যে। PHP টিনগুলি ৬ – ১২ ফুট পর্যন্ত দৈর্ঘ্যে পাওয়া যায়। 0.320 mm Php এর ১ বান রঙ্গিন টিনের দাম ৭৩৫০ টাকা, যেখানে 0.340 mm Php এর ১ বান রঙ্গিন টিনের দাম ৭৯০০ টাকা। সবচেয়ে মোটা 0.420 mm Php এর ১ বান রঙ্গিন টিনের দাম 9500 টাকা।নিচে আপডেট করা পিএইচপি রঙ্গিন টিনের দাম ২০২৪ তালিকা রয়েছে, যা প্রতি সপ্তাহে সংশোধিত হয়।

৪৬০ মি:মি: মোটা ১ বান রঙিন টিনের দাম ৯৬০০ টাকা
৪২০ মি:মি: মোটা ১ বান রঙিন টিনের দাম ৯৩০০ টাক
৩৪০ মি:মি: মোটা ১ বান রঙিন টিনের দাম ৭৮০০ টাকা
৩২০ মি:মি: মোটা ১ বান রঙিন টিনের দাম ৭৩০০ টাকা
২৬০ মি:মি: মোটা ১ বান রঙিন টিনের দাম ৫৭০০ টাকা
২২০ মি:মি: মোটা ১ বান রঙিন টিনের দাম ৪৩০০ টা
১৯০ মি:মি: মোটা ১ বান রঙিন টিনের দাম ৪০০০ টাকা

আবুল খায়ের রঙিন টিনের দাম ২০২৪

আবুল খায়ের রঙিন টিনের দাম জানার আগে, উল্লেখ করা উচিত যে আবুল খায়ের রঙিন টিন সাধারণত বান হিসেবে বিক্রি হয়। ৭২ ফুট টিনকে এক বান বলা হয়ে থাকে। বাংলাদেশে আবুল খায়ের রঙিন টিনের চাহিদা বেশি। ২০২৪ সালের হিসাবে, ১ বান আবুল খায়ের রঙিন টিনের দাম নিম্নরূপ: ১৬০ মিমি পুরু টিনের দাম ৩৪০০ টাকা, ২২০ মিমি পুরু টিনের দাম ৪৬০০ টাকা এবং ২৬০ মিমি পুরু একবাল আবুল খায়ের রঙিন টিনের দাম দাম ৫৬০০ টাকা। ২০২৪ সালের ফেব্রুয়ারিতে, ৩৪০ মিমি পুরু আবুল খায়ের রঙের টিনের প্রতি বানের দাম ছিল ৭৪০০ টাকা, যেখানে আবুল খায়ের রঙের টিনের একটি বানের দাম ছিল ৯৬০০ টাকা। তবে বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে দামের কিছুটা তারতম্য হতে পারে।নিচে আপডেট করা আবুল খায়ের রঙিন টিনের দাম ২০২৪ তালিকা রয়েছে, যা প্রতি সপ্তাহে সংশোধিত হয়।

সাইজ কোম্পানীদাম
০.১৬ MM AKS COLOR৩৪০০ টাকা
০.২২ MM AKS COLOR৪৬০০ টাকা
০.২৬ MM AKS COLOR৫৬০০ টাকা
০.৩৪ MM AKS COLOR৭৫০০ টাকা
০.৩৬ MM AKS COLOR৮০০০ টাকা
০.৪২ MM AKS COLOR৯২০০ টাকা
০.৪৬ MM AKS COLOR৯৭০০ টাকা

জালালাবাদের রঙিন টিনের দাম ২০২৪

জালালাবাদ রঙিন টিন বাংলাদেশের নির্মাণ সামগ্রীর বাজারে তুলনামূলকভাবে নতুন পণ্য। ২০২৪ সালের হিসাবে, প্রতি বান জালালাবাদ রঙিন টিনের দাম নিম্নরূপ: ১২০ মিমি পুরু টিনের দাম ৩৮৫০ টাকা, আর ১৯০ মিমি পুরু টিনের দাম ৫২০০ টাকা। ২২০ মিমি পুরু জালালাবাদ রঙের টিনের দাম ৫৯৫০ টাকা এবং ২৬০ মিমি পুরু জালালাবাদ রঙের টিনের দাম প্রতি বান ৬৫০০ টাকা।

মোটা জালালাবাদ রঙিন টিনের জন্য, ২০২৪ সালে প্রতি বানের দাম নিম্নরূপ: ৩২০ মিমি পুরু টিনের দাম ৭১৫০ টাকা, ৩৬০ মিমি পুরু টিনের দাম ৭৮০ টাকা, ৪২০ মিমি পুরু টিনের দাম ৮৪০০ টাকা, ৪৬০ মিমি পুরু টিনের দাম দাম ৯৫০০ টাকা, এবং ৫২০ মিমি পুরু টিনের দাম ১০৩০০ টাকা প্রতি বান। যাইহোক, এলাকার উপর নির্ভর করে দামগুলি সামান্য পরিবর্তিত হতে পারে, তাই কেনার করার আগে বর্তমান দামগুলি দেখে নিবেন। নিচে আপডেট করা জালালাবাদের রঙিন টিনের দাম ২০২৪ তালিকা রয়েছে, যা প্রতি সপ্তাহে সংশোধিত হয়।

৫২০ মি:মি: মোটা ১ বান রঙিন টিনের দাম ১০,৩০০ টাকা
৪৬০ মি:মি: মোটা ১ বান রঙিন টিনের দাম ৯৫০০ টাকা
৪২০ মি:মি: মোটা ১ বান রঙিন টিনের দাম ৮৪০০ টাকা
৩৬০ মি:মি: মোটা ১ বান রঙিন টিনের দাম ৭৮০০ টাকা
৩২০ মি:মি: মোটা ১ বান রঙিন টিনের দাম ৭১৫০ টাকা
২৬০ মি:মি: মোটা ১ বান রঙিন টিনের দাম ৬৫০০ টাকা
২২০ মি:মি: মোটা ১ বান রঙিন টিনের দাম ৫৯৫০ টাকা
 ১৯০ মি:মি: মোটা ১ বান রঙিন টিনের দাম ৫২০০ টাকা

পরিশেষ

বাংলাদেশে অনেক কোম্পানির টিন পাওয়া যায়।যাদের দামও আলাদা।আমাদের মধ্যে যাদের আজকে টিনের দাম ২০২৪ সম্পর্কে জানার ইচ্ছে ছিল, আশা করি তারা তাদের আজকের টিনের দাম জানতে পেরছেন।বাংলাদেশের সকল পণ্যের দাম সম্পর্কে জানতে চাইলে আমাদের ওয়েবসাইটের সাথে থাকুন।

আরও পড়ুন

স্কিটো সিমের দাম কত ২০২৪ ।স্কিটো সিম কেন কিনবেন

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top