ওয়াইফাই রাউটারের দাম কত ২০২৪

ওয়াইফাই রাউটারের দাম কত – বাংলাদেশে অনেক ধরনের রাউটার পাওয়া যায় । রাউটারের দাম বর্তমানে আগে তুলনায় একটু বেড়েছে । আজকের পোস্টে আপনাদের সাথে রাউটারের দাম সম্পর্কে জানাব । বর্তমানে ওয়াইফাইয়ে ব্যবহার বেড়েছে , যার কারণে অনেক ওয়াইফাই রউটার কিনছেন। কোম্পানি বিভিন্ন ধরনের রউটার বাজারে ছেড়েছে । তাদের আলাদা আলাদা ফিচার রয়েছে । সে সকল ওয়াইফাই রাউটারের দাম কত তা আজকের পোস্টে আপনাদের জানাব ।

আসলে ওয়াইফাই রাউটারের কাজ তা কি ? মুলুত রাউটার হলো এমন একটি নেটওয়ার্কিং যন্ত্র যা নেটওয়ার্কে ব্যবহার যোগ্য করে। এক কথায় রউটার হলো ইন্টারনেট ব্যবহারের একটি যন্ত্র। আধুনিক যুগ ওয়াইফাই রাউটার ছাড়া চিন্তা করা অসম্ভব ।

রাউটার কেন কিনবেন । রাউটারের দাম কত আমাদের আজকের পোস্টে জানানো হবে আপনার বাসা বাড়িতে ব্যক্তিগত ব্যবহারের জন্য রাউটারের খুবই প্রয়োজন ।বর্তমানে শহরের মতো গ্রাম গুলতে ওয়াইফাই রাউটারের ব্যবহার হচ্ছে । গ্রাম ও শহরের মধ্যে ওয়াইফাই রাউটারের দামে কিছুটা পার্থক্য দেখা যায় ।

ওয়াইফাই রাউটারের দাম কত

বর্তমানে আমাদের দেশের সিম কোম্পানি এমবি এর দাম অনেক বাড়িয়ে ফেলেছে। যার কারণে অনেকে ওয়াইফাই মুখী হচ্ছেন । আসলে বাংলাদেশের অনেক স্থানে বর্তমানে ওয়াইফাই সেবা পৌঁছে গেছে , যার কারণে ওয়াইফাই রাউটারের চাহিদা বেড়েছে । আজকে আমরা আপনাদের জন্য সেরা সব রউটার শেয়ার করব। যাতে করে আপনারা ভালো ওয়াইফাই রাউটার কিনতে পারেন।সীমাহীনভাবে ইন্টারনেট চালাতে ওয়াইফাই রাউটারের কোন বিকল্প নেই । বাংলাদেশে ৪-৫ টি আলাদা আলদা কোম্পানির ওয়াইফাই রাউটার পাওয়া যায় । টেনডা রাউটার,ডি লিংক রাউটার,শাওমি রাউটার । তাদের মান আলাদা আলদ । মানের ওপর নির্ভর করে ওয়াইফাই রাউটারের দাম আপনাদের সাথে শেয়ার করব ।

টিপি লিংক রাউটারের দাম কত

টিপি লিঙ্ক রাউটারগুলি স্থায়িত্ব এবং দীর্ঘমেয়াদী ব্যবহারের কারণে বাংলাদেশে ব্যাপকভাবে ব্যবহৃত হয়। আপনারা দেখবেন আমাদের চারদিকে টিপি লিংক রাউটারের ব্যবহার অনেক বেশী । এর কারণ হল রাউটারের মান, টিপি লিংক রাউটার খুব ভাল হয়ে থাকে । যার কারণে এর ব্যাবহারির সংখ্যা অনেক বেশি । ২-৩ বছর ব্যবহার করার পরেও টিপি লিংক রাউটারের কাজের মান ঠিক থাকে।

আপনি বাংলাদেশে টিপি লিংক রাউটার বিভিন্ন মূল্যের পেয়ে যাবেন । আপনি ৭৫০ টাকা থেকে ৫০০০-৬০০০ হাজার টাকার মধ্যে বিভিন্ন মানের TP-Link রাউটার কিনতে পারেন। সবচেয়ে উল্লেখযোগ্য এবং জনপ্রিয় কিছু টিপি লিংক রাউটার মডেল এবং মূল্য নিচে দেয়া হল।

Tp-Link TL-WR820N High-Speed
ওয়াইফাই রাউটারের দাম কত

Tp-Link TL-WR820N High-Speed ওয়াইফাই রাউটারের দাম ১৩৫০ টাকা। দাম একটু অল্প হওয়ার কারণে অনেকে Tp-Link TL-WR820N High-Speed এই রউটার টি সবাই ব্যবহার ক্রে । আপনি চাইলে এই রউটার টি ব্যবহার করতে পারেন ।

TP-Link WR841N 300Mbps WiFi N Bandwidth Control Router
ওয়াইফাই রাউটারের দাম কত

TP-Link WR841N 300Mbps WiFi N Bandwidth Control Router টি বেশ জনপ্রিয় একটি রউটার । TP-Link WR841N 300Mbps WiFi N Bandwidth Control Router ওয়াইফাই রাউটারের দাম বর্তমানে ১৫০০ টাকা। দীর্ঘদিন পর্যন্ত ব্যবহার করতে চাইলে কম দামের মধ্যে এই রউয়টার টি অনেক পরিচিত ।

TP-Link Deco E4 AC1200 Whole Home Mesh Wi-Fi Unit

ওয়াইফাই রাউটারের দাম

TP-Link Deco E4 AC1200 Whole Home Mesh Wi-Fi Uni টিপি লিংক রাউটারের দাম ৩২৫০ টাকা।


TP-Link Archer C6 AC1200 Wi-Fi MU-MIMO Gigabit Router
ওয়াইফাই রাউটারের দাম কত

TP-Link Archer C6 AC1200 Wi-Fi MU-MIMO Gigabit Router রাউটারের দাম ৩৬০০ টাকা। এই মডেলের রাউটার গুলো আপনি দীর্ঘদিন অনায়াসে ব্যবহার করতে পারবেন।

টেনডা রাউটার দাম ২০২৪

অন্যসব রাউটার এর মতো টেন্ডা রাউটার ব্যবহার করে থাকে। বাংলাদেশে টেনডা রাউটার দাম সাধারণত ১৩০০ থেকে ২০০০ টাকার মধ্যে পাওয়া যায়।অবশ্যই টেনডা রাউটার কেনার পূর্বে ভালোভাবে চেক করে । সবচেয়ে সুপরিচিত টেন্ডা রাউটার মডেলগুলির মধ্যে একটি হল Tenda F3 300Mbps ওয়্যারলেস ওয়াইফাই রাউটার। এর বর্তমান বাজার মূল্য ১৪০০ টাকা।

টেন্ডা রাউটার মডেলবাংলাদেশে দাম
Tenda AC10 AC1200 Dual Band Gigabit Router৳ ২,৭৬০
Tenda AC5 AC1200 Dual Band Smart WiFi Router৳ ১,৯০০
Tenda F6 Wireless N300 Easy Setup Router৳ ১,৪০০
Tenda F9 600Mbps Hi-Speed Whole Home Coverage Wi-Fi Router৳ ২,২০০

শাওমি রাউটারের দাম কত

শাওমি নেটওয়ার্কিং বিষয় জনপ্রিয় ব্র্যান্ড, । শাওমি রাউটারগুলি আকর্ষণীয় ডিজাইন, উচ্চ গতি, স্থিতিশীল সংযোগ এবং সাশ্রয়ী মূল্যের কারণে বাংলাদেশের গেমার এবং সাধারণ ব্যবহারকারীদের কাছে বেশ জনপ্রিয় ।

বাংলাদেশে Mi রাউটারগুলি ৮০০ টাকা থেকে শুরু হয়, সাধারণত ৪টি অ্যান্টেনা, একক-ব্যান্ড সংযোগ, ৩০০ Mbps ডেটা গতি, ডুয়াল-কোর প্রসেসর এবং ১০০ বর্গফুট পর্যন্ত কভারেজ পাবেন। অনলাইন গেমিং এবং এইচডি ভিডিও স্ট্রিমিংয়ের জন্য সের হাই-স্পিড Mi রাউটারটির দাম ১৮০০ টাকা।অনেকে টিপি লিংক ও ডি-লিংক রাউটারের পাশাপাশি শাওমি রাউটারে ব্যবহার কেরে থাকে । তবে বাংলাদেশে এই মডেলের MI 4C R4CM ৪ এন্টেনা আছে সেই রাউটারের দাম ১১৫০ টাকা।

সবচেয়ে ভালো রাউটার কোনটি

TP-Link রাউটারগুলি তাদের নির্ভরযোগ্যতার কারণে সবচেয়ে জনপ্রিয় রাউটারের মধ্যে একটি। D-Link এবং Xiaomi এছাড়াও আরও অনেক কোম্পানি ভালো রাউটার অফার করে। আপনি ১৫০০-২০০০ টাকায় একটি উচ্চ-মানের রাউটার কিনতে পারেন। এখানে কিছু উল্লেখযোগ্য মডেল এবং তাদের দাম রয়েছে।

রাউটার মডেলবাংলাদেশে দাম
OLAX AX9 Pro 300Mbps 4G Wi-Fi Router৳ ৫,৩৯৯
Jio WD680+ LTE-Advanced Mobile Wi-Fi Hotspot৳ ১,৮৫০
Tenda AC5 AC1200 Dual Band Smart WiFi Router৳ ১,৯০০
OLAX AX6 Pro 4G LTE Router with SIM Slot৳ ৪,৩৯৯

আজকের পোস্টে আপনাদের সাথে ওয়াইফাই রাউটারের দাম কত ট তা শেয়ার করেছি । যদি আজকের পোস্টি আপনাদের ভালো লাগে তাহলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন ।এমন আরও অনেক উপকারী পোস্ট পেতে আমাদের সাথে থাকুন ।

Hello friends, my name is Sajid Hasan, I am the Writer and Founder of this blog and share all the information related to Blogging, SEO, Internet, Review, WordPress, Make Money Online, News and Technology through this website.

Sharing Is Caring:

Leave a Comment